ঢাকা, শুক্রবার, ২০ জুলাই ২০১৮, ৫ শ্রাবণ ১৪২৫

2018-07-19

, ৬ জিলকদ্দ ১৪৩৯

রাষ্ট্রপতির সাথে বিদায়ী সাক্ষাৎ কানাডীয় হাই কমিশনারের

প্রকাশিত: ১০:৫৭ , ১৩ আগস্ট ২০১৭ আপডেট: ১০:৫৭ , ১৩ আগস্ট ২০১৭

নিজস্ব প্রতিবেদক: আগামী দিনগুলোতে বাংলাদেশ ও কানাডার মধ্যে দ্বিপক্ষীয় ব্যবসা-বাণিজ্য আরো জোরদার হবে বলে আশা প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। কানাডার হাই কমিশনার বিনোইত-পিয়েরে লারামি আজ রোববার বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করতে গেলে তিনি এ আশা প্রকাশ করেন।

এ সময় রাষ্ট্রপতি হামিদ বাংলাদেশ ও কানাডার মধ্যকার বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্কে সন্তোষ প্রকাশ করেন। এ সম্পর্ক দিনে দিনে আরো জোরদার হবে বলেও তিনি আশা প্রকাশ করেন। রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদিন সাংবাদিকদের এ কথা জানান।

রাষ্ট্রপতি হামিদ সফলতার সঙ্গে বাংলাদেশে মেয়াদ পূর্ণ করার জন্য কানাডার হাই কমিশনারকে অভিনন্দন জানান। তিনি ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে কানাডার অবদানের কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন।

কানাডাকে বাংলাদেশের পরীক্ষিত বন্ধু ও গুরুত্বপূর্ণ উন্নয়ন অংশীদার হিসেবে উল্লেখ করে আবদুল হামিদ বলেন, রফতানি বাণিজ্যের জন্য কানাডা একটি গুরুত্বপূর্ণ জায়গা। ভবিষ্যতে বাংলাদেশ ও কানাডার দ্বিপক্ষীয় সম্পর্ক নতুন উচ্চতায় উপনীত হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

সাক্ষাৎকালে কানাডার বিদায়ী হাই কমিশনার বাংলাদেশে তাঁর দায়িত্ব পালনকালে সহযোগিতা করার জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, বাংলাদেশ ও কানাডার মধ্যে জনগণের সাথে জনগণের যোগাযোগ খুবই শক্তিশালী।

এই বিভাগের আরো খবর

ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাণিজ্যদূত রুশনারা আসছেন শনিবার

কূটনৈতিক প্রতিবেদকঃ বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যকার বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক কীভাবে আরো জোরদার করা যায় তা নিয়ে আলোচনা করতে শনিবার রাতে...

ইসি অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজন করতে পারবে: আশাবাদ প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদকঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এ বছরের শেষ দিকে সকল রাজনৈতিক দল, প্রশাসন ও অন্যান্য অংশীদারদের সমর্থনে একটি...

দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে বাংলাদেশ-ইইউ বৈঠক

কূটনৈতিক প্রতিবেদকঃ দ্বিপাক্ষিক বিভিন্ন ইস্যু ও রাজনৈতিক অবস্থার উন্নয়নের লক্ষ্যে বাংলাদেশ ও ইউরোপীয় ইউনিয়নের মধ্যে তৃতীয় কূটনৈতিক...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is