গোপালগঞ্জে মেডিকেলের নির্মাণ কাজে অনিয়ম

প্রকাশিত: ০৭:৫৪, ৩১ আগস্ট ২০২১

আপডেট: ০৮:৫৭, ৩১ আগস্ট ২০২১

গোপালগঞ্জ সংবাদদাতা: গোপালগঞ্জে সায়েরা খাতুন মেডিকেল কলেজ নির্মাণ প্রকল্পের কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। তিনদফা পেছানোর কারণে প্রকল্পে ব্যয় বেড়েছে ১৯৬ কোটি টাকা। এছাড়া উদ্বোধনের আগেই নবনির্মিত কয়েকটি ভবন থেকে প্রায় ১০ লাখ টাকার মালামাল চুরির অভিযোগও উঠেছে। 

২০১২ সালে গোপালগঞ্জের নবীনবাগ এলাকায় ৩৬ একর জমির উপর শুরু হয়, শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ নির্মাণের কাজ। কিন্তু শুধু জমি অধিগ্রহণ করতেই এই প্রকল্পে সময় লেগে গেছে ছয় বছর। প্রথম পর্যায়ে খরচ ধরা হয় ৫০৯ কোটি টাকা। প্রকল্পের কাজ তিনদফা পিছিয়ে যাওয়ায়, ব্যয় বেড়ে দাঁড়িয়েছে ৭০৫ কোটি টাকায়। 

উদ্বোধনের আগেই নবনির্মিত কয়েকটি ভবন থেকে প্রায় ১০ লাখ টাকার মালামাল চুরির অভিযোগ উঠেছে। মেডিকেলের রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে। খসে পড়ছে ভবনের পলেস্তরা ও টাইলস। মালামাল কেনাকাটায়ও অনিয়মের অভিযোগ উঠেছে।

তবে ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তাদের দাবি, প্রকল্পের কাজে কোন অনিয়ম হয়নি। আগামী ডিসেম্বরেই কাজ শেষ হবে বলে আশাবাদী তারা।

এদিকে, স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের সহকারী নির্বাহী প্রকৌশলী জানিয়েছেন, প্রকল্পের কাজে কোন অনিয়ম হয়ে থাকলে তা উদ্বোধনের আগে ঠিক করে দেয়া হবে। ২০২১ সালের ডিসেম্বরে গোপালগঞ্জের সায়েরা খাতুন মেডিকেল কলেজ উদ্বোধন হওয়ার কথা রয়েছে। 

MHS/MSI

এই বিভাগের আরো খবর

দুর্নীতির মামলায় বাবরের ৮ বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতির মামলায়...

বিস্তারিত
বাবরের দুর্নীতি মামলার রায় আজ

নিজস্ব প্রতিবেদক: একুশে আগস্ট...

বিস্তারিত
সরকারি অনুদান নিচ্ছেন মৃত ব্যক্তি!

বরগুনা সংবাদদাতা: বরগুনার দু’টি...

বিস্তারিত
ক্যাসিনোকাণ্ড ক্লাবগুলোতে এখনো তালা

ক্রীড়া ডেস্ক: ক্যাসিনো কেলেংকারির...

বিস্তারিত
১০০ কোটি টাকা আত্মসাৎ, ছিলেন রাজধানীতেই !!

চট্টগ্রাম সংবাদদাতা: চট্টগ্রামে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *