পিকে হালদারের দুই সহযোগী জিজ্ঞাসাবাদে

প্রকাশিত: ০৯:১৪, ০৫ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ০৯:৪৭, ০৫ সেপ্টেম্বর ২০২১

তাসলিমুল আলম: অর্থ পাচারের দায়ে আলোচিত পিকে হালদারের দুই সহযোগীকে ৫ দিনের জিজ্ঞাসাবাদে নিয়েছে দুর্নীতি দমন কমিশন-দুদক। তাদের বিরুদ্ধে পিকে হালদারকে ইন্টারন্যাশনাল লিজিং থেকে ১৫৮ কোটি টাকা ঋণ পেতে সহায়তার অভিযোগ রয়েছে। ইতোমধ্যে ইন্টারন্যাশনাল লিজিং থেকে ১১শ’ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ১৫টি মামলা করেছে দুদক। 

বিদেশে পলাতক পিকে হালদারের সহযোগী ইন্টারন্যাশনাল লিজিংয়ের ভাইস প্রেসিডেন্ট নাহিদা রুনাই ও ওকায়ামা লিমিটেডের পরিচালক শুভ্রা রাণী ঘোষকে ৫ দিনের জিজ্ঞাসাবাদে নিয়েছে দুদক। জিজ্ঞাসাবাদের জন্য রোববার কাশিমপুর কারাগার থেকে তাদেরকে দুদক কার্যলয়ে নিয়ে যান তদন্ত কর্মকর্তা গুলশান আনোয়ার প্রধান। 

দুদক সচিব আনোয়ার হোসেন হাওলাদার জানান, নাহিদা রুনাইয়ের বিরুদ্ধে পিকে হালদারের কাগুজে প্রতিষ্ঠান আনান কেমিক্যালকে ইন্টারন্যাশনাল লিজিং থেকে ৭০ কোটি ৮২ লাখ টাকা ঋণ প্রদানের অভিযোগে মামলা হয়েছে। এছাড়া, শুভ্রা রানী ঘোষ জাল কাগজপত্রে একই লিজিং কোম্পানী থেকে ৮৭ কোটি ৬০ লাখ টাকা ঋণ নেয়। যা পরবর্তীতে পিকে হালদারের যোগসাজশে আত্মসাত করে। 

এদিকে, অবৈধ গ্যাস-সংযোগ, মিটার টেম্পারিংসহ বিভিন্ন অনিয়মের মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে তিতাসের তিন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক। স¤প্রতি তিতাসের ৩০ কর্মকর্তা-কর্মচারির অবৈধ সম্পদের খোঁজে মাঠে নেমেছে সংস্থাটি। 
 

MTA/MSI

এই বিভাগের আরো খবর

দুর্নীতির মামলায় বাবরের ৮ বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতির মামলায়...

বিস্তারিত
বাবরের দুর্নীতি মামলার রায় আজ

নিজস্ব প্রতিবেদক: একুশে আগস্ট...

বিস্তারিত
সরকারি অনুদান নিচ্ছেন মৃত ব্যক্তি!

বরগুনা সংবাদদাতা: বরগুনার দু’টি...

বিস্তারিত
ক্যাসিনোকাণ্ড ক্লাবগুলোতে এখনো তালা

ক্রীড়া ডেস্ক: ক্যাসিনো কেলেংকারির...

বিস্তারিত
১০০ কোটি টাকা আত্মসাৎ, ছিলেন রাজধানীতেই !!

চট্টগ্রাম সংবাদদাতা: চট্টগ্রামে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *