শাহজালাল বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপন চলছে

প্রকাশিত: ০৮:৫১, ২৩ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১০:৫৩, ২৩ সেপ্টেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের করোনা পরীক্ষার জন্য আরটি পিসিআর ল্যাব স্থাপনের কাজ চলছে। শনিবার (২৫শে সেপ্টেম্বর) থেকেই ল্যাব গুলোতে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা যাবে বলে জানালেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বিমানবন্দরে এই কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা জানান। এর ফলে বিদেশগামী যাত্রী বিশেষ করে সংযুক্ত আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে করোনার সনদ নিয়ে নির্বিঘেœ ফিরে যেতে পারবেন প্রবাসী বাংলাদেশিরা। 

সংযুক্ত আরব-আমিরাতসহ মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশ প্রবাসী বাংলাদেশিদের ফিরে যাওয়ার জন্য যাত্রার আগে বিমান বন্দরে করোনা পরীক্ষা করে নেগেটিভ সনদ বাধ্যতামূলক করে। যাত্রার ২৪ ঘন্টা আগে রিপোর্ট পাওয়া বাধ্যতামূলক হওয়ায় জটিলতায় পড়ে প্রবাসী শ্রমিকরা। অনেকের ভিসার মেয়াদ শেষ হয়ে যায়।

এই  সমস্যার সমাধানে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে করোনা পরীক্ষার জন্য আরটিপিসিআর ল্যাব বসানোর উদ্যোগ নেয় সরকার। বৃহস্পতিবার (২৩শে সেপ্টেম্বর) দুুপুরে,  ল্যাব বসানোর কার্যক্রম পরিদর্শন শেষে স্বাস্থ্যমন্ত্রী সাংবাদিকদের জানান, শনিবারই ৬টি ল্যাব চালু হবে। 

এর আগে আরেক অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জানান, করোনা নিয়ন্ত্রণে থাকায় এখন হাসপাতালগুলোতে প্রায় ৯০ শতাংশ শয্যা খালি। করোনার টিকাদান কার্যক্রম জোরদার করা হয়েছে। এক সপ্তাহের মধ্যে ১ কোটি মানুষকে টিকা দেয়া হবে। এছাড়া অল্পসময়ের মধ্যে সিনোর্ফামসহ ফাইজারের কিছু টিকা আসবে বলেও জানান তিনি।

LGR/MSI

এই বিভাগের আরো খবর

প্রায় সব ধরনের নিত্যপণ্যের দাম বেড়েছে

নিজস্ব সংবাদদাতা: রাজধানীর বাজারে...

বিস্তারিত
শহীদ মিনারে গৌরব ৭১'র মিছিল-সমাবেশ

নিজস্ব প্রতিবেদক: সাম্প্রদায়িক...

বিস্তারিত
নানা আয়োজনে দৃষ্টি দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক: বিশ্বব্যাপী চক্ষু...

বিস্তারিত
অশুভ মহল গুজব-অপপ্রচার চালাচ্ছে- কাদের

নিজস্ব প্রতিবেদক: একটি অশুভ মহল দেশের...

বিস্তারিত
গুজব ছড়ানোর অভিযোগে ২২ জন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: সামাজিক যোগাযোগ...

বিস্তারিত
টিকা নিবন্ধনের বয়সসীমা কমে ১৮

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *