মোসদ্দেকের চোখের ইনজুরিতে জায়গা পেলেন মুমিনুল আপডেট: ১০:৫৪, ২০ আগস্ট ২০১৭

নিজস্ব প্রতিবেদক: মোসদ্দেক হোসেন সৈকতের চোখের ইনজুরিতে ঢাকা টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে জায়গা পেলেন মুমিনুল হক। বিসিবি সভাপতি ও বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু মুমিনুলের দলের জায়গা পাওয়ার বিষয়টি জানিয়েছেন।

এর আগে গত শনিবার ঢাকা টেস্টের জন্য ঘোষিত ১৪ সদস্যের দল থেকে মুমিনুলের বাদ পড়ায় বেশ বিতর্কের মুখে পড়তে হয় নির্বাচক প্যানেল ও হেড কোচকে। রোববার বিসিবি সভাপতির সাথে জরুরী বৈঠক করেন হেড কোচ চন্দিকা হাথুরুসিংহে, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও নির্বাচক হাবিবুল বাশার। কিভাবে মুমিনুলকে দলে জায়গা দেয়া যায় সেই ব্যাপারেও আলোচনা হয় ওই বৈঠকে। অলরাউন্ডার মোসাদ্দেক সৈকত চোখের ইনজুরিতে শেষ পর্যন্ত ঢাকা টেস্টের দল থেকে বাদ পড়েছেন। তার জায়গায়াই দলে নেয়া হয়েছে মুমিনুল হককে।

এদিকে অজিদের বিপক্ষে মাঠে নামার আগে বেশ ঘাম ঝড়াচ্ছে টাইগাররা। ১৪ জনের দল নিয়ে সকালে মিরপুরে অনুশীলন করে বাংলাদেশ। চন্দিকা হাথুরুসিংহে এবং বোলিং কোচ কোর্টনি ওয়ালশ নেটে ক্রিকেটারদের নিয়ে কাজ করেছেন। যত্ন নিয়েই তালিম দিয়েছেন বোলারদের। ব্যাটসম্যানরাও অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজ সামনে রেখে নিজেদের ঝালিয়ে নিয়েছেন। অল রাউন্ডার নাসির জানিয়েছেন দীর্ঘদিন পর দলে জায়গা পাওয়ার সুযোগটা কাজে লাগাতে চান।

প্রায় দুই বছর পর দলে জায়গা পাওয়া অলরাউন্ডার নাসির হোসেন জানালেন দলে জায়গা ধরে রাখতে সেরাটা দেয়ার চেষ্টা করবেন তিনি। অন্যদিকে, বাংলাদেশের কন্ডিশন চ্যালেঞ্জিং হলেও নিজেরা তা মোকাবিলায় প্রস্তুত বলে জানান অস্ট্রেলিয়ান ক্রিকেটার পিটার হ্যান্ডসকম্ব। মিরপুরে অনুশীলনের ফাঁকে এসব কথা বলেন তারা।

অন্যদিকে, মিরপুরে রোববার পুরোদমে অনুশীলন করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। কন্ডিশনের সাথে মানিয়ে স্ট্রেচিং, নেটে বোলিং এবং ফিল্ডিং তিনটি বিভাগেই নিজেদের শানিয়ে নিয়েছেন অজি ক্রিকেটাররা। ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকম্ব জানিয়েছেন ভেন্যু সমস্যার কারণে প্রস্তুতি ম্যাচ বাতিল হলেও তারা টেস্টের জন্য নিজেদের প্রস্তুত রেখেছেন।

আগামী ২৭ আগস্ট মিরপুরে শুরু হবে দু’দলের প্রথম টেস্ট।