পীরগঞ্জে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে অগ্নিসংযোগ, আটক ৪৫

প্রকাশিত: ০১:০৬, ১৮ অক্টোবর ২০২১

আপডেট: ০৬:০৫, ১৮ অক্টোবর ২০২১

রংপুর সংবাদদাতা: রংপুরের পীরগঞ্জে মাঝিপাড়ায় হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা ও অগ্নিসংযোগে অন্তত ১৬টি বসতঘর পুড়ে গেছে। এ ঘটনায় রাতভর অভিযান চালিয়ে অন্তত ৪৫ জনকে আটক করেছে পুলিশ। গ্রামজুড়ে পুলিশ, র‌্যাব ও বিজিবি মোতায়েন করা হয়েছে।

ফেইসবুকে এক তরুণের ধর্ম অবমাননার কথিত অভিযোগ তুলে রোববার রাত ৯টার দিকে, রংপুরের পীরগঞ্জের মাঝিপাড়ায় হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা ও আগুন লাগিয়ে দেয়া হয়। খবর পেয়ে রংপুর, পীরগঞ্জ ও মিঠাপুকুর থেকে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট এসে প্রায় সাতঘণ্টার চেষ্টায় আগুন নেভায়। ততক্ষণে পুড়ে যায়, মাঝিপাড়ার অন্তত ১৬টি বসতঘর, খড়ের গাদা, গোয়াল ঘর ও একটি মন্দির। 

খবর পেয়ে রাতেই সেখানে আসেন পুলিশ সদস্যরা। পরিস্থিতি নিন্ত্রয়ণে আনার পাশাপাশি হামলাকারীদের ধরতে অভিযানে নামে তারা। এখন পর্যন্ত ৩০ জনকে আটক করা হয়েছে। গ্রামজুড়ে পুলিশের পাশাপাশি টহল দিচ্ছে র‌্যাব ও বিজিবি সদস্যরা।

ক্ষতিগ্রস্তরা জানান, যারা হামলা চালিয়েছে, তাদের সবাইকে তারা চেনেন। এরা সবাই জামাত-শিবিরের সঙ্গে জড়িত বলেও অভিযোগ করেন তারা।

হামলাকারীদের খুব শিগগরিই গ্রেফতারের আশ্বাস দিয়ে রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার জানিয়েছেন, রাজনৈতিক পরিচয়ে নয়, অপরাধি হিসাবেই জড়িতদের বিচারের মুখোমুখি করা হবে।

অন্যদিকে, হামলার প্রতিবাদে সকালে পীরগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ও পূজা উদযাপন কমিটির সদস্যরাসহ স্থানীয়রা।

এসময় তারা পীরগঞ্জসহ সারাদেশে সম্প্রায়িক হামলায় জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানান। দেশে সম্প্রীতি বজায় রাখতে সরকারকে সম্প্রতিক সব হামলার বিচার দাবি করেন তারা।

MHR/MSI

এই বিভাগের আরো খবর

নীলফামারীতে জঙ্গি আস্তানা থেকে ৫ জন আটক

নীলফামারী সংবাদদাতা: নীলফামারীতে...

বিস্তারিত
ভুয়া রিটকারীর বিরুদ্ধে মামলার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: সাত হাজার একর...

বিস্তারিত
‘মামলার জট কমাতে প্রয়োজন ভার্চুয়াল কোর্ট’

নিজস্ব প্রতিবেদক: ভার্চুয়াল কোর্ট...

বিস্তারিত
নড়াইলে কৃষক হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

নড়াইল সংবাদদাতা: নড়াইল সদর উপজেলার...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *