বিশ্বকাপে টিকে থাকলো বাংলাদেশ

প্রকাশিত: ১২:০৬, ২০ অক্টোবর ২০২১

আপডেট: ০৯:১২, ২০ অক্টোবর ২০২১

ক্রীড়া ডেস্ক : টি- টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ওমানের বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ। আল আমিরাত স্টেডিয়ামে নাঈম শেখের হাফ সেঞ্চুরি আর মোস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসানের দুর্দান্ত বোলিংয়ে বাংলাদেশ ২৬ রানে হারায় ওমানকে। আগে ব্যাট করে ১৫৩ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাবে ওমান ৯ উইকেটে ১২৭ রান তোলে। 

টি- টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে টিকে থাকতে ওমানের বিপক্ষে জিততেই হবে বাংলাদেশকে। এমন হিসেব মাথায় নিয়েই আল আমিরাত স্টেডিয়ামে স্বাগতিক ওমানের বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ফর্মে না থাকা সৌম্য সরকাররের বদলে একাদশে জায়গা পান নাঈম শেখ।  আইসিসির সহযোগি সদস্য ওমানের বিপক্ষে বাংলাদেশের মতো অভিজ্ঞ দলের যে ধরণের শুরুর কথা ছিলো আদতে তা হয়নি।

প্রথম ম্যাচে পরাজয়ের পর পাওয়ার প্লেতে রান না করতে পারার আক্ষেপে বাংলাদেশ দ্বিতীয় ম্যাচেও পুড়েছে। ছন্নছাড়া ব্যাটিংয়ে প্রথম  ৬ ওভারে ২ উইকেটে ২৯ রান তোলে লাল সবুজের জার্সির দলটি। লিটন ও মেহেদী হাসান ব্যর্থ হলে দ্রুতই ২ উইকেট হারায় বাংলাদেশ। টি- টোয়েন্টি বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচটা স্মরণীয় করে রাখলেন নাঈম শেখ। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও নাঈম ৮০ রানের জুটি গড়ে বাংলাদেশকে একটা ভিত গড়ে দিতে থাকেন। দুর্ভাগ্যজনক রান আউট হয়ে বিদায় নেয়ার আগে সাকিব দলের খাতায় যোগ করেন ৪২ রান। আর টি- টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে অভিষেক ম্যাচে হাফ সেঞ্চুরি করেন নাঈম শেখ।

নুরুল হাসান ও আফিফ এই ম্যাচেও রান পেতে ব্যর্থ হন। নাঈম ৬৪ রানে আউট হলে, দলের দায়িত্ব কাঁধে নেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। তবে দু’জনের কেউই দলকে বড় রানের স্বপ্ন দেখাতে পারেননি।  মুশফিক ৮ ও মাহমুদউল্লাহ ১৭ রানে আউট হন। তাতে বাংলাদেশ অলআউট হয় ১৫৩ রানে। 

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ১৩ রানে প্রথম উইকেট হারায় স্বাগতিক ওমান। তবে জাতিন্দার সিং, কাশ্যপ প্রজাপতি কিছুটা প্রতিরোধ গড়তে থাকেন ব্যাট হাতে। কিন্তু, সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান, সাইফুদ্দিন ও মাহেদীর দাপুটে বোলিংয়ে ম্যাচের নিয়ন্ত্রণ বাংলদেশের মুঠোয় আসতে থাকে। আয়ান খান ও নাসিম খুশীকে পরপর দুই বলে ফিরিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনাও জাগিয়ে তোলেন সকিব। হ্যাটট্রিক করতে না পারলেও দলের জয়টা সহজ করে দেন সাকিব ৩ উইকেট নিয়ে। পাশাপাশি মোস্তাফিজ ৪ উইকেট পেলে, জয় নিয়ে টি- টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে এখনো টিকে থাকলো বাংলাদেশ। আগামী ২১শে অক্টোবর বাংলাদেশ প্রথম পর্বের শেষ ম্যাচ খেলবে পাপুয়া নিউগিনির বিপক্ষে।
 

SMS/JP

এই বিভাগের আরো খবর

রাংনিকের অভিষেকে ম্যানইউ'র স্বস্তির জয়

ক্রীড়া ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগ...

বিস্তারিত
উত্তর বারিধারা ও বিমান বাহিনীর ম্যাচ ড্র

ক্রীড়া ডেস্ক: স্বাধীনতা কাপ ফুটবলে...

বিস্তারিত
বৃষ্টিতে ৩৮ বলে দ্বিতীয় দিনের খেলা শেষ

ক্রীড়া ডেস্ক: ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’...

বিস্তারিত
ইপিএলে ম্যান সিটি ও লিভারপুলের জয় 

ক্রীড়া ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লিগ...

বিস্তারিত
স্বাধীনতা কাপ ফুটবলে বসুন্ধরা কিংসের জয়

ক্রীড়া ডেস্ক: স্বাধীনতা কাপ ফুটবলে জয়...

বিস্তারিত
এক ইনিংসে ১০ উইকেটের রেকর্ড প্যাটেলের

ডেস্ক প্রতিবেদন: ভারতের বিপক্ষে দুই...

বিস্তারিত
রাতে রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ সোসিয়েদাদ

ক্রীড়া ডেস্ক: স্প্যানিশ লিগ ফুটবলে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *