হুমায়ূন সাধু চলে যাওয়ার দুই বছর

প্রকাশিত: ০৭:৪৬, ২৫ অক্টোবর ২০২১

আপডেট: ০৭:৪৬, ২৫ অক্টোবর ২০২১

বিনোদন ডেস্ক: মস্তিষ্কে রক্তক্ষরণ এর কারণে হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় ২০১৯ সালের ২৫ অক্টোবর পৃথিবী থেকে বিদায় নেন নির্মাতা, অভিনেতা লেখক হুমায়ূন সাধু। 

 

হুমায়ূন সাধুর প্রকৃত নাম হুমায়ূন কবীর সাধু। তার জন্ম চট্টগ্রামে। শৈশব কৈশোর কেটেছে সেখানেই। ভাইবোনের মধ্যে তিনি সপ্তম। মা মরিয়ম বেগম ছিলেন তার জীবনের সবচেয়ে বড় অনুপ্রেরণা। প্রকৃতির খেয়ালে সাধুর শারীরিক গঠন স্বাভাবিক ছিল না। তিনি অন্যদের চেয়ে কিছুটা খর্বাকৃতির ছিলেন।

 

মাধ্যমিক উচ্চমাধ্যমিকের গণ্ডি পেরিয়ে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স বিভাগে ভর্তি হন। এরপর চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর সঙ্গে পরিচয় এবং পরবর্তীতে তার সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন, যাত্রা করেন অভিনয়শিল্পী হিসেবেও। 

 

হুমায়ূন সাধু অভিনীত চলচ্চিত্রের মধ্যে রয়েছে- মেড ইন বাংলাদেশ, বিউটি সার্কাস, সাত ভাই চম্পা, চোরাবালি। এছাড়াঊন মানুষনামে একটি টেলিফিল্মে অভিনয় করেন তিনি। তার পরিচালিত নাটক হলো- চিকন পিনের চার্জার দরশন। 

 

এছাড়াও রয়েছে তার নাটক সিরিজ- বেঁচে থাকার জন্য আমি, পাখি পাকা পেঁপে খায়। তার টেলিফিল্ম- সিজোফ্রেনিয়া -মানুষিক। শর্টফিল্ম- গড ভার্সেস গড গুঞ্জন। প্রথম চলচ্চিত্র হোমো-সেপিয়েন্স (অসমাপ্ত)  হুমায়ূন সাধুর প্রযোজনায়আমার ঘরে বিরাজ করে লালনগীতিনামে একটি সংগীত অ্যালবাম অ্যামাজন থেকে বের হয়। 

 

২০১৯ সালের অমর একুশে বইমেলায় প্রকাশ পায় সাধুর প্রথম বইননাই একটি সিনেমা নির্মাণের কাজও হাতে নিয়েছিলেন তিনি। কিন্তু তার শেষ ইচ্ছাটা আর পূরণ হলো না।

 

২০১৯ সালের ২৯ সেপ্টেম্বর মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে হুমায়ূন সাধুকে চট্টগ্রামের একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নিয়ে আসা হলে পুনরায় তার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়। এরপর লাইফ সাপোর্টে থাকা অবস্থায় ২৫ অক্টোবর পৃথিবী থেকে বিদায় নেন তিনি।

 

হুমায়ূন সাধুর মৃত্যুবার্ষিকীতে তাকে স্মরণ করে ফেসবুকে স্মৃতিচারণ করেছেন তার বন্ধু শোবিজের ঘনিষ্ঠজনেরা। তার অকালে চলে যাওয়া এখনো যেন কেউ মেনে নিতে পারছেন না। 

 

 

MHS/JP

এই বিভাগের আরো খবর

সাকিবকে নিয়ে বায়োপিক বানাবেন সৃজিত 

অনলাইন ডেস্ক: ভারতীয় চলচ্চিত্র...

বিস্তারিত
অভিনেতা খলিলের সপ্তম মৃত্যুবার্ষিকী আজ

বিনোদন ডেস্ক: ‘সোনার কাজল’ ছবিতে...

বিস্তারিত
আবারো শুটিংয়ে ফিরছেন শাহরুখ খান

বিনোদন ডেস্ক: ছেলে আরিয়ান খান মাদক...

বিস্তারিত
মরমী কবি হাসন রাজার মৃত্যুবার্ষিকী আজ

সুনামগঞ্জ সংবাদদাতা: মরমী সাধক কবি...

বিস্তারিত
মঞ্চে 'জনকের অনন্তযাত্রা' নাটক 

বিনোদন ডেস্ক:  হাজার বছরের ঐতিহ্যের...

বিস্তারিত
অস্ত্রোপচার হবে মহেশ বাবুর হাঁটুতে

বিনোদন ডেস্ক: দক্ষিণী সিনেমার...

বিস্তারিত
খান আতার ২৪তম মৃত্যুবার্ষিকী আজ

বিনোদন ডেস্ক: বরেণ্য সঙ্গীত...

বিস্তারিত
৪৩ বছরে পা রাখলেন জিৎ

বিনোদন ডেস্ক: ভারতীয় বাংলা সিনেমার...

বিস্তারিত
১৫ মিনিটে পাঁচ কোটি রুপি পারিশ্রমিক!

বিনোদন ডেস্ক: মাত্র ১৫ মিনিটের জন্য...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *