দুর্নীতিবাজদের বর্জনের আহ্বান দুদকের

প্রকাশিত: ০৭:৩৪, ২১ নভেম্বর ২০২১

আপডেট: ০৮:৫৯, ২১ নভেম্বর ২০২১

নিজস্ব সংবাদদাতা: আইনি সীমাবদ্ধতার কারণে অর্থ পাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারছে না বলে জানিয়েছেন দুদক চেয়ারম্যান মঈনউদ্দিন আব্দুল্লাহ। আজ (রোববার) দুদকের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে একথা বলেন তিনি। দুর্নীতিবাজদের বর্জনের আহ্বান জানিয়ে তিনি বলেন, সকলের সহযোগিতা ছাড়া কেবল আইন দিয়ে দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব নয়। 

২০০৪ সালের ২১ শে নভেম্বর ব্যুরো থেকে একটি স্বাধীন কমিশন হিসেবে যাত্রা শুরু করে দুর্নীতি দমন কমিশন-দুদক। মূলত রাজনৈতিক প্রভাব মুক্ত রেখে দুর্নীতি দমন, নিয়ন্ত্রণ, প্রতিরোধ এবং সমাজে সততা ও নিষ্ঠাবোধ সৃষ্টির দায়িত্ব বর্তায় দুদকের ওপর।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রোববার সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন দুদক চেয়ারম্যান মঈনউদ্দিন আব্দুল­াহ। পারিবারিক-সামাজিকভাবে দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহŸান জানান তিনি।

দেশত্যাগে নিষেধাজ্ঞা থাকার পরেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের গাফিলতির কারণে অনেকে দেশ ছাড়ছে বলেও অভিযোগ করেন দুদক চেয়ারম্যান। আইন করে দুদকের ক্ষমতা কেড়ে নেওয়া হয়েছে বলে অভিযোগ করেন দুদক কমিশনার জহুরুল হক। 

পরে দুদকে কর্মরত সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স এগেইনেস্ট করাপশন-র‌্যাকের পক্ষ থেকে তিনজনকে সেরা রিপোর্টিং পুরস্কার দেওয়া হয়।

MTA/MSI

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...