ক্যাবল টিভি নেটওয়ার্ক ডিজিটালে ধীরগতি

প্রকাশিত: ০৩:৪১, ২২ নভেম্বর ২০২১

আপডেট: ০৩:৪৬, ২২ নভেম্বর ২০২১

কাজী ফরিদ: চলতি মাসের মধ্যে ঢাকা ও চট্টগ্রাম মহানগরীর স্যাটেলাইট টেলিভিশনের ক্যাবল নেটওয়ার্ক ডিজিটাল করার কাজ শেষ হচ্ছে না। সংশ্লিষ্টরা জানান, ক্যাবল নেটওয়ার্ক ডিজিটাল করতে প্রত্যেক গ্রাহকের টেলিভিশনে সেট টপ বক্স নামের একটি যন্ত্র লাগাতে হবে। যা আমদানি করা হয় প্রধানত চীন থেকে। ক্যাবল অপারেটররা বলছেন, সরকার নির্ধারিত ৩০শে নভেম্বরের মধ্যে এই দুই নগরীর সব গ্রাহকের কাছে সেট টপ বক্স পৌঁছানো সম্ভব হবেনা। 

ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে ৩০শে নভেম্বরের মধ্যে স্যাটেলাইট টেলিভিশনের ক্যাবল নেটওয়ার্ক ডিজিটাল করার সময় বেঁধে দেয় সরকার। ইতিমধ্যে এই কাজ শুরু হয়েছে। ক্যাবল নেটওয়ার্ক ডিজিটাল হলে গ্রাহকের প্রকৃত সংখ্যা জানা যাবে এবং গ্রাহকরা ঝকঝকে ছবি ও শব্দ দেখতে ও শুনতে পাবেন। 

রাজধানীর চৌধুরী পাড়া, মানিকদী, মিরপুর ও মোহাম্মদপুরের বিভিন্ন এলাকা ঘুরে সেট টপ বক্স স্থাপনের তেমন কোন তৎপরতা চোখে পড়েনি। ক্যাবল অপারেটররা জানান, ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে ক্যাবল টেলিভিশনের গ্রাহক ৩০ লাখের বেশি। ডিজিটাল হয়েছে মাত্র দেড় থেকে দুই লাখ গ্রাহকের সংযোগ।

তবে সেট টপ বক্স স্থাপনে গ্রাহকের সাড়া পাচ্ছেন না বলে ক্যাবল অপারেটররা দাবী করলেও গ্রাহকরা বলছেন তারা এই বিষয়ে কিছু জানেন না।

চীন থেকে আমদানি করা সেট টপ বক্স এর প্রতিটির দাম ১৮শ থেকে ২৫শ টাকা। সংশ্লিষ্ট ক্যাবল অপারেটরের কাছ থেকে গ্রাহকদের এই যন্ত্র কিনতে হবে। তবে চাহিদা অনুযায়ী সেট টপ বক্স সরবরাহ করা যাচ্ছে না বলে জানান এই খাতের ব্যবসায়ীরা। 

গ্রাহকদের কাছে সেট টপ বক্স বিক্রি করতে ক্যাবল অপারেটররা সুলভ মূল্যে আকর্ষণীয় প্যাকেজ রাখবেন বলে জানান তিনি।

KFA/MSI

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...