হাতিরঝিলে ক্ষতিগ্রস্তদের মাঝে ফ্ল্যাট বরাদ্দ

প্রকাশিত: ১২:০৩, ২৪ নভেম্বর ২০২১

আপডেট: ১২:০৩, ২৪ নভেম্বর ২০২১

নিজস্ব সংবাদদাতা: হাতিরঝিল প্রকল্পে ভূমি অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্তদের মাঝে ফ্ল্যাট বরাদ্দ দিয়েছে সরকার। যাচাই বাছাই শেষে বেশি ক্ষতিগ্রস্ত ৫৬ পরিবারকে মঙ্গলবার ফ্ল্যাট বরাদ্দ দেয়া হয়। বাজারমূল্যের প্রায় অর্ধেক দামে এসব ফ্ল্যাট পাচ্ছেন ক্ষতিগ্রস্তরা। দীর্ঘদিন পরে হলেও এমন উদ্যোগে খুশি তারা। অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ক্ষতিগ্রস্ত যারা এখনো বরাদ্দ পাননি, আগামীতে তাদের বিষয়টিও বিবেচনা করা হবে। 

হাতিরঝিল প্রকল্পে ভূমি অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্তদের মাঝে ফ্ল্যাট বরাদ্দপত্র বিতরণের জন্য এই অনুষ্ঠানের আয়োজন। মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর হাতিরঝিল ব্যবস্থাপনা ভবনে অনুষ্ঠানের আয়োজন করে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ- রাজউক এর চেয়ারম্যান এ বি এম আমিন উল্লাহ নূরি। এসময় তিনি বলেন, অধিগ্রহণের ফলে যারা বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে তাদেরই প্রথমে অগ্রাধিকার দেয়া হয়েছে।

এসময় , গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেন, প্রকল্পের জন্য ১১০ একর জমি অধিগ্রহণ করতে হয়। ফ্ল্যাট বরাদ্দ দেয়ায় ওই জমির মালিকদের পূনর্বাসনের ব্যবস্থা হবে।

এই উদ্যোগের মাধ্যমে জমি অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্তদের দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হয়েছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রাজউকে মোট ১৯২টি আবেদন জমা পড়লেও যাচাইবাছাই শেষে প্রাথমিকভাবে ৫৬ জনের হাতে ফ্ল্যাটের বরাদ্দপত্র তুলে দেয়া হয়। 
 

HAR/SAT

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...