যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও সচিব ওএসডি

প্রকাশিত: ১২:০৬, ২৪ নভেম্বর ২০২১

আপডেট: ১২:০৬, ২৪ নভেম্বর ২০২১

যশোর সংবাদদাতা : চেক জালিয়াতির মাধ্যমে অর্থ আত্মসাতের ঘটনায় যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোল্লা আমীর হোসেন ও সচিব এএইচএম আলী আর রেজাকে ওএসডি করেছে শিক্ষা মন্ত্রণালয়। আজ মঙ্গলবার (২৩শে নভেম্বর) সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্মসচিব শ্রীকান্ত কুমার চন্দ্র স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশনা দেয়া হয়। 
 
যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র জানান, গত ৭ই অক্টোবর যশোর শিক্ষা বোর্ডের হিসাব যাচাইবাছাই করতে গিয়ে আড়াই কোটি টাকা আত্মসাতের তথ্য উদঘাটিত হয়। এরপর চারধাপে মোট সাত কোটি টাকা লোপাটের তথ্য মেলে। তদন্তে দেখা যায় বিভিন্ন প্রতিষ্ঠানের নামে ৩৮টি চেকের মাধ্যমে এ টাকা উত্তোলন করা হয়েছে। 

এ ঘটনায় বোর্ডের চেয়ারম্যান মোল­া আমীর হোসেন, ও সচিব এএইচএম আলী আর রেজা ও হিসাব সহকারী আব্দুস সালামসহ ৫জনকে আসামি করে মামলা করে দুদক। এ ঘটনায় অভ্যন্তরীণ তদন্ত হয়েছে। এর প্রেক্ষিতে আজ মঙ্গলবার (২৩শে নভেম্বর) রাষ্ট্রপতির নির্দেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্মসচিব শ্রীকান্ত কুমার চন্দ্র স্বাক্ষরিত এক চিঠিতে ওই দুজনকে ওএসডি করা হয়। এখন শিক্ষা মন্ত্রণালয় থেকেও তদন্ত করা হবে। 

যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আরো জানান, ‘ওই চিঠিতে বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে যশোর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ আহসান হাবীবকে ও সচিব হিসেবে রাজশাহী কামরুজ্জামান ডিগ্রি কলেজের শিক্ষক মো. আব্দুল খালেক সরদারকে দায়িত্ব দেয়া হয়েছে। ’

MBK/JP

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...