সহিংসতা হলেও, নির্বাচন সুষ্ঠু হয়েছে-  সিইসি   

প্রকাশিত: ০৬:২৯, ২৪ নভেম্বর ২০২১

আপডেট: ০৬:২৯, ২৪ নভেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক: ইউনিয়ন পরিষদ নির্বাচনে আচরণবিধি প্রতিপালনে কঠোর হতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও মাঠ প্রশাসনকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। এপর্যন্ত যেসব সংসদ সদস্যের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘণের অভিযোগ পাওয়া গেছে তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার। এছাড়া, গোয়েন্দা তৎপরতা বাড়ানোর নির্দেশও দিয়েছেন তিনি।

তৃতীয় ও চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন সামনে রেখে আইনশৃঙ্খলা বিষয়ক এই বিশেষ সভার আয়োজন করে নির্বাচন কমিশন। বুধবার (২৪শে নভেম্বর) সকালে নির্বাচন ভবনে এই সভায় স্বরাষ্ট্র ও স্থানীয় সরকার মন্ত্রণালয়, পুলিশ, র‌্যাব, বিজিবি ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার উর্ধতন কর্মকর্তারা অংশ নেন। সভায় নির্বাচন কমিশনের পক্ষ থেকে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে বিভিন্ন দিক নির্দশনা দেয়া হয়। এসময় প্রধান নির্বাচন কমিশনার অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে কাজ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

সভা শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। স্থানীয় প্রশাসনকে নজরদারি বাড়াতে নির্দেশ দেয়া হয়েছে বলে জানান তিনি।

সিইসি বলেন সাংসদদের আচরণবিধি লঙ্ঘণের অভিযোগের বিষয়ে তদন্ত হচ্ছে। মাঠ প্রশাসনকে আচরণবিধি প্রতিপালনে কঠোর হতে বলা হয়েছে।

কোন সহিংসতা হবে না এমন নিশ্চয়তা দেয়া যাবে না উল্লেখ করে সিইসি আরও বলেন, নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সর্বোচ্চ চেষ্টা করা হবে।
 

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...