২০২ রানের টার্গেট দিল বাংলাদেশ

প্রকাশিত: ০২:১৫, ২৯ নভেম্বর ২০২১

আপডেট: ০২:১৫, ২৯ নভেম্বর ২০২১

ক্রীড়া প্রতিবেদক: চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনে বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ১৫৭ রানে অলআউট হয়েছে। সব মিলিয়ে বাংলাদেশের লিড দাঁড়ালো ২০১ রান। জয়ের জন্য পাকিস্তানকে ২০২ রান সংগ্রহ করতে হবে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৮৩ রানে এগিয়ে থেকে চতুর্থ দিন শুরু করে স্বাগতিকরা। দিনের প্রথম ওভারে বোল্ড হয়েছেন মুশফিকুর রহিম। এরপর লিটন দাসকে নিয়ে জুটি গড়ার চেষ্টা করছিলেন অভিষিক্ত ব্যাটার ইয়াসির আলী রাব্বি। কিন্তু শাহিন শাহ আফ্রিদির বলে মাথায় আঘাত পেয়ে মাঠ ছাড়তে হয়েছে রাব্বিকে। তার পরিবর্তে কনকাশন হিসেবে খেলতে নামবেন নরুল হাসান সোহান।

এরপর মেহেদী হাসান মিরাজ মাঠে নেমে বেশিদুর যেতে পারেননি। তিনি আউট হন ১১ রান করে। কনকাসন সাব হিসেবে মাঠে নামা নুরুল হাসান সোহান আউট হয়ে যান মাত্র ১৫ রান করে। সবার এমন আসা-যাওয়ার ভিড়ে পাকিস্তানি বোলারদের তুমুল চাপের মুখে দারুণ এক হাফ সেঞ্চুরি করেন লিটন দাস। প্রথম ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরির পর দ্বিতীয় ইনিংসেও করলেন হাফ সেঞ্চুরি। তার ব্যাট থেকে আসে ৫৯ রান। এরপর কোন ব্যাটার ব্যাট হাতে ক্রিজে থিতু হতে পারেননি।

এর আগে তাইজুল ইসলামের ঘূর্ণিতে প্রথম ইনিংসে পাকিস্তান অলআউট হয় ২৮৬ রানে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ৩৯ রানে তৃতীয় দিন শেষ করে বাংলাদেশ। শেষ খবর পাওয়া পর্যন্ত দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট ওঋউঠঈি ১৫১ রানে এগিয়ে আছে বাংলাদেশ।

MHR/MSI

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...