ট্রাফিক আইন মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ১২:০৫, ০১ ডিসেম্বর ২০২১

আপডেট: ০৫:৫৬, ০১ ডিসেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক: সড়কে দুর্ঘটনা হলে আইন নিজের হাতে তুলে নিয়ে সহিংসতা করা ও অন্যদের জীবন এবং সম্পদ হুমকিতে না ফেলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অপরাধীদের আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি। প্রধানমন্ত্রী বলেন, করোনার প্রকোপ কম থাকায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলা, তাই সময় ও সুযোগ কাজে লাগাতে হবে শিক্ষার্থীদের। বুধবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন এবং জয়িতা টাওয়ারের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ শিশু একাডেমি প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ম্যুরাল উদ্বোধন এবং ধানমন্ডিতে জয়িতা টাওয়ারের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে বুধবার ওসমানী স্মৃতি মিলনায়তন এই অনুষ্ঠানের আয়োজন করে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। গণভবন থেকে ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় প্রধানমন্ত্রী বলেন, নারীর অধিকার নিশ্চিত হয়েছে বলেই বাংলাদেশ তার উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জন করতে পারছে। ভবিষ্যতে দেশ ও মানুষের জন্য কাজ করবে আজকের শিশুরা।

সড়কে চলাচল নিরাপদ করতে সবাইকে ট্রাফিক আইন মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে আইনশৃঙ্খলা বাহিনীকে দায়িত্ব নেবার নির্দেশ দেন তিনি। রাজধানীতে ময়লার গাড়ি চাপায় পর পর দুটি মৃত্যু রহস্যজনক কি-না এবং দায়িত্বশীলদের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, এখন করোনার প্রকোপ কম। তাই শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে শিক্ষার্থীদের সবটুকু সুযোগ কজে লাগানোর আহ্বান জানান তিনি।

তরুণ প্রজন্ম সমৃদ্ধ ও আধুনিক বাংলাদেশ গড়ে তোলার কারিগর হবে বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...