আজও রাজধানীতে শিক্ষার্থীদের বিক্ষােভ

প্রকাশিত: ১২:৫৩, ০১ ডিসেম্বর ২০২১

আপডেট: ০৩:৪৯, ০১ ডিসেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে শিক্ষার্থীদের জন্য বাসে অর্ধেক ভাড়া কার্যকর করেছে পরিবহন মালিকরা। তবে নিরাপদ সড়কের ১১ দফা দাবিতে আজও রাজধানীর কয়েকটি সড়কে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। রাজধানীর বাইরে সারাদেশে বাসে অর্ধেক ভাড়া কার্যকর করার দাবিও জানায় তারা। 

রাজধানীতে চলাচলকারী বিভিন্ন বেসরকারি কোম্পানির বাসে শিক্ষার্থীদের কাছ থেকে নির্ধারিত ভাড়ার অর্ধেক নেয়া হচ্ছে। পরিবহন মালিক সমিতির সিদ্ধান্ত অনুযায়ী বুধবার বিভিন্ন রুটে অর্ধেক ভাড়ায় যাতায়াত করতে দেখা যায় শিক্ষার্থীদের।

সাপ্তাহিক ছুটি ও সরকারি অন্যান্য ছুটির দিনগুলি ছাড়া সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত শিক্ষার্থীদের কাছ থেকে মোট ভাড়ার অর্ধেক নিতে মালিকরা নির্দেশ দিয়েছে বলে জানায় বাসের কর্মচারীরা।

তবে শুধু ঢাকায় অর্ধেক ভাড়া নিলে হবে না, সারাদেশে অর্ধেক ভাড়া কার্যকর করার দাবি জানিয়েছে শিক্ষার্থীরা। সেই সাথে নিশ্চিত করতে হবে নিরাপদ সড়ক। 

নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর রামপুরা এলাকায় বুধবার বিক্ষোভ করে তারা। এ সময় চালকের লাইসেন্স ও গাড়ির কাগজপত্র পরীক্ষা করতে দেখা যায় শিক্ষার্থীদের। অসংঙ্গতি পেলে ট্রাফিক পুলিশের কাছে হস্তান্তর করছে চালক ও সহকারীকে। 

শিক্ষঅর্থীদের ১১ দফা দাবির মধ্যে রয়েছে দুই শিক্ষার্থী নিহতের বিচার, সারাদেশে বাসে অর্ধেক ভাড়া নেয়ার প্রজ্ঞাপন জারি ও ড্রাইভিং লাইসেন্স নিয়ে বিআরটিএ’র দুর্নীতি বন্ধ করা।
 

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...