আরও দুই দেশে ছড়িয়েছে ওমিক্রন

প্রকাশিত: ০৬:০২, ০১ ডিসেম্বর ২০২১

আপডেট: ০৬:০২, ০১ ডিসেম্বর ২০২১

আন্তর্জাতিক ডেস্ক: করোনার নতুন ধরন ‘ওমিক্রন’ বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ছে। এবার নাইজেরিয়া ও সৌদি আরবে ওমিক্রনে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। উত্তর আফ্রিকার একটি দেশ থেকে আসা একজনের দেহে ওমিক্রন শনাক্ত হওয়ার কথা জানিয়েছে সৌদি আরব। এটি দেশটিতে ওমিক্রনে শনাক্তের প্রথম ঘটনা। 

সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আক্রান্ত ব্যক্তি ও তার সংস্পর্শে আসা ব্যক্তিদের আইসোলেশনে রাখা হয়েছে। একই সঙ্গে সব ভ্রমণকারীদের সেলফ-আইসোলেশন থাকার ও করোনা পরীক্ষা করার আহ্বান জানানো হয়েছে। দেশটির সকল জনগণকে টিকা নেয়ার আহ্বান জানিয়েছে সৌদি মন্ত্রণালয়। আফ্রিকার আরও একটি দেশে ওমিক্রন শনাক্ত হয়েছে। 

গত সপ্তাহে দক্ষিণ আফ্রিকা থেকে আসা দুই যাত্রীর দেহে নতুন এই ধরন শনাক্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছে নাইজেরিয়া। দেশটির সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল জানায়, নাইজেরিয়া আসা যাত্রীদের অক্টোবরে সংগৃহীত নমুনায় এই ধরন পাওয়া গেছে। সংক্রমণ ঠেকাতে দ্রুত পদক্ষেপ নেয়া প্রয়োজন বলে জানায় সংস্থাটি। 

এদিকে, এখন পর্যন্ত যুক্তরাজ্যে ২২ জনের শরীরে ওমিক্রন শনাক্ত হয়েছে। এই সংক্রমণের সংখ্যা আরও বাড়তে পারে বলে সতর্ক করেছেন ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ।
 

AAJ/KHR

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...