ভারতে প্রথম দু’জনের শরীরে ওমিক্রন শনাক্ত

প্রকাশিত: ০৮:৫৫, ০২ ডিসেম্বর ২০২১

আপডেট: ০৮:৫৫, ০২ ডিসেম্বর ২০২১

আন্তর্জাতিক ডেস্ক: এবার ভারতের কর্ণাটকে দু'জনের শরীরে মিলেছে করোনা ভাইরাসের নতুন ধরন ‘ওমিক্রন’। বিষয়টি নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। তবে গোপনীয়তা রক্ষায় তাদের পরিচয় এখন প্রকাশ করা করছে না তারা। 

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব লাভ আগারওয়াল জানিয়েছেন, ভারতে প্রথমবারের মতো দু'জনের শরীরে এ ধরনের করোনা সংক্রমণ শনাক্ত করা হয়েছে। ভারতে প্রথম যে দু’জনের ওমিক্রন শনাক্ত হয়েছে, তারা বর্তমানে কর্ণাটকে আছেন। তাদের বয়স যথাক্রমে ৬৬ এবং ৪৬ বছর।  তাদের একজন বিদেশি নাগরিক। যিনি দক্ষিণ আফ্রিকা ভ্রমণ করেছিলেন। আর একজন শনাক্ত ব্যক্তি বেঙ্গালুরুর স্বাস্থ্যকর্মী। 

ওমিক্রন আক্রান্ত দু’জনের সংস্পর্শে যারা এসেছেন তাদের সবাইকে শনাক্তের পর করোনা পরীক্ষা করা হয়েছে। আক্রান্ত দু’জনের হালকা উপসর্গ আছে। এখন পর্যন্ত তাদের গুরুতর উপসর্গ দেখা যায়নি বলে জানিয়েছেন ভারতের এই সচিব। 

আগারওয়াল আরো বলেন, সচেতনতা খুব জরুরি। তবে ওমিক্রন শনাক্ত হওয়ায় আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেন তিনি। করোনাভাইরাসের বিধি-নিষেধগুলো যথাযথভাবে অনুসরণ ও জনসমাগম এড়িয়ে চলাও কথা বলেন তিনি। এদিকে, যুক্তরাষ্ট্রেও প্রথম একজনের শরীরে ওমিক্রনে শনাক্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তি করোনার পূর্ণ ডোজ টিকা নিয়েছেন। ক্যালিফোর্নিয়ার এই বাসিন্দা কিছুদিন আগে দক্ষিণ আফ্রিকা থেকে যুক্তরাষ্ট্রে ফেরেন। 

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...