সিলেট সেনানিবাসে বঙ্গবন্ধুর ভাস্কর্য উদ্বোধন

প্রকাশিত: ০৫:০২, ০৫ ডিসেম্বর ২০২১

আপডেট: ০৫:০২, ০৫ ডিসেম্বর ২০২১

সিলেট সংবাদদাতা: সেনাবাহিনীর আধুনিকায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রম ও সহযোগিতা মনোবল বাড়িয়ে দিয়েছে বলে জানালেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন। আজ রোববার (৫ই ডিসেম্বর) সকালে সিলেট সেনানিবাসে জাতির পিতার ভাস্কর্য উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

এসময় সেনাপ্রধান বলেন, এই ভাস্কর্য স্থাপনের মধ্য দিয়ে নতুন প্রজন্ম বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে আরো অনেক গৌরবোজ্বল ইতিহাস জানতে পারবে।

সিলেট সেনানিবাসের চেকপোস্ট হতে আনুমানিক ২০০ মিটার পূর্বে অবস্থিত গোল চত্বরটির নামকরণ করা হয়েছে ‘মুজিব চত্বর’। জাতির পিতার জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে স্মরনীয় করে রাখতে এরিয়া সদরদপ্তর সিলেটের তত্ত্বাবধানে মুজিব চত্বরে জাতির পিতা, সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ‘বজ্রকন্ঠ’ স্থাপন করা হয়েছে। 

উদ্বোধনী অনুষ্ঠানে অ্যাডজুটেন্ট জেনারেল, সেনাবাহিনী, চেয়ারম্যান সেনাকল্যাণ সংস্থা এবং সেনাসদর হতে আসা উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে জিওসি ১৭ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার সিলেট এরিয়া কমান্ড্যান্ট এসআইএন্ডটিসহ সিলেট এরিয়ায়  কর্মরত অফিসার, জেসিও এবং অন্যান্য পদবীর সেনাসদস্যরা উপস্থিত ছিলেন।

MNU/MSI

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...