সারাদেশে ৩৫ হাজার হেক্টর চর উন্নয়ন

প্রকাশিত: ০৫:৪৫, ০৫ ডিসেম্বর ২০২১

আপডেট: ০৫:৪৫, ০৫ ডিসেম্বর ২০২১

রংপুর সংবাদদাতা: বর্তমান সরকার উপকূলীয়, হাওর ও চরাঞ্চলের উন্নয়নে বিশেষ গুরুত্ব দিচ্ছে বলে জানিয়েছেন পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। রোববার (৫ই ডিসেম্বর) দুপুরে রংপুরের আরডিআরএস বেগম রোকেয়া মিলনায়তনে আঞ্চলিক চর সম্মেলন ২০২১: সাফল্য, সম্ভাবনা ও আগামীর অগ্রাধিকার বিষয়ক দিনব্যাপী সম্মেলনে তিনি একথা জানান।

উপমন্ত্রী বলেন, ‘আগামী ৫ বছরে দেশের চরাঞ্চল ১ হাজার হেক্টরে নামিয়ে আনা হবে। ইতোমধ্যে ৯শ' ১৭ কোটি টাকা ব্যয়ে ৩৫ হাজার হেক্টর চর উন্নয়ন করা হয়েছে এবং আরো ৪৪ হাজার হেক্টর ভূমি উদ্ধার করা হবে।’ তিনি বলেন, ‘৯ হাজার ভাঙ্গন কবলিত এলাকা বর্তমান সরকার সাড়ে ৩ হাজার হেক্টরে নামিয়ে এনেছে।

নয় হাজার কোটি টাকা ব্যয়ে তিস্তা মহাপরিকল্পনা গ্রহণ করা হয়েছে জানিয়ে এনামুল হক শামীম আরও বলেন, এই সরকারের আমলে গঙ্গা চুক্তি হয়েছে, তিস্তা চুক্তিও এই সরকারের আমলেই হবে।  
বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও ন্যাশনাল চর এলায়েন্স উন্নয়ন সমন্বয়ের সভাপতি আতিউর রহমানের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারি, রংপুর জেলা প্রশাসক আসিব আহসান ও ন্যাশনাল চর অ্যালায়েন্স এনসিএর সদস্য সচিব জাহিদ রহমান।

MBK/MSI

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...