জাওয়াদের প্রভাবে দেশজুড়ে বৃষ্টিপাত; সড়কে দুর্ভোগ

প্রকাশিত: ০৮:১১, ০৬ ডিসেম্বর ২০২১

আপডেট: ০৩:০৩, ০৬ ডিসেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক: বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় 'জাওয়াদ' আরও দুর্বল হয়ে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হয়েছে। এর প্রভাবে রাজধানীসহ দেশের বিভিন্নস্থানে বৃষ্টি হচ্ছে। রোববার রাত থেকে টানা এই বৃষ্টির ফলে ভোগান্তিতে পড়েছেন কর্মজীবী ও শিক্ষার্থীরা। আবহাওয়া অফিস বলছে, আজ রাত থেকেই বৃষ্টি কমতে থাকবে। সেই সাথে বাড়বে শীতের মাত্রা। 

ধীরে ধীরে শক্তি হারাচ্ছে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় জাওয়াদ। এরই মধ্যে সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হওয়া এই ঝড়টি সোমবার মধ্যরাতে ভারতের উড়িষ্যা উপকূল অতিক্রম করতে পারে। এর প্রভাবে বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গে রোববার থেকেই বৃষ্টি হচ্ছে। বৃষ্টির কারণে পশ্চিমবঙ্গের বেশ কিছু এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। ব্যাহত হচ্ছে জনজীবন।

এদিকে, নিম্নচাপের প্রভাবে রাজধানী ঢাকাসহ বাংলাদেশের বিভিন্নস্থানে বৃষ্টি হচ্ছে। টানা বৃষ্টির কারণে সকালে ভোগান্তিতে পড়েন কর্মজীবী ও শিক্ষার্থীরা। বিশেষ করে  গণপরিবহনের স্বল্পতার কারণে এইচএসসি পরীক্ষার্থীদের সময়মতো পরীক্ষাকেন্দ্রে পৌঁছাতে ভোগান্তি পোহাতে হয়।  

চট্টগ্রামে সোমবার ভোর থেকে টানা বৃষ্টি হচ্ছে। বন্দরনগরীতে সকাল ১০টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১৫ দশমিক ১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

খুলনার কয়রায় অস্বাভাবিক জোয়ারের পানিতে বাঁধ ভেঙে কয়েকটি এলাকা প্লাবিত হয়েছে। নিম্নচাপের প্রভাবে পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর উত্তাল রয়েছে। উপকূলীয় এলাকায় দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার শংকা করছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস বলছে, আগামীকাল থেকে দেশের বেশিরভাগ এলাকার আকাশ পরিষ্কার হতে থাকবে। ফলে তাপমাত্রা কমে গিয়ে শীতের অনুভূতি বাড়তে পারে। এছাড়া সাগর উত্তাল থাকায় সমুদ্রবন্দরগুলোতে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল রাখা হয়েছে।

SAI/MSI

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...