‘প্রকৃত চিত্র তুলে ধরতে লবিস্ট নিয়োগ’

প্রকাশিত: ০২:২০, ১৪ জানুয়ারি ২০২২

আপডেট: ০৪:০৬, ১৪ জানুয়ারি ২০২২

নিজস্ব প্রতিবেদক: বহিঃর্বিশ্বে দেশের প্রকৃত চিত্র তুলে ধরার জন্য সরকার লবিস্ট নিয়োগ করেছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। আজ (শুক্রবার) সকালে রাজধানীর ধানমন্ডিতে একটি অনুষ্ঠানে তিনি একথা জানান।পররাষ্ট্রমন্ত্রী বলেন, যে দেশে লবিস্ট নিয়োগ করা হয়েছে, সেদেশের আইন অনুযায়ী করা হয়েছে। বিভিন্ন দেশের সাথে ভুলবোঝাবুঝির অবসান করতে কাজ চলছে বলেও জানান তিনি।

এসময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, র‌্যাবের কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা খুব দ্রুত সমাধান হবে। এজন্য সরকার তাদের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছে বলে জানান এ কে আব্দুল মোমেন। মার্কিন নিষেধাজ্ঞার প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সময়-সময় আমাদের অনেক ধরনের দুর্যোগ আসে। আমরা সেগুলো সমাধান করি। এখনো একটা হয়তো অসুবিধা আসছে। আমেরিকানরা পরিপক্ব জাতি। তারা দেখবে। যদিও র‌্যাবের ওপর যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিয়েছে, মার্কিন পররাষ্ট্র দপ্তর বলছে গত কয়েক বছরে সন্ত্রাস কমেছে। এটা তাদের নিরপেক্ষ সমীক্ষা। সেগুলো নিয়ে তারা চিন্তাভাবনা করবে নিশ্চয়ই। 

গণতন্ত্রে বাংলাদেশ দিন দিন পরিপক্কতা অর্জন করছে জানিয়ে আবদুল মোমেন বলেন, গণতন্ত্রে অনেক ধাক্কা আসে। সব গণতন্ত্রেই অপরিপূর্ণতা আছে। এটা একটি ধারাবাহিক প্রক্রিয়া। আমরা দিনে দিনে পরিপক্বতা অর্জন করেছি।

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *

loading...
loading...