ঢাকা, সোমবার, ২৫ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫

2019-03-25

, ১৮ রজব ১৪৪০

রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দিতে সরকারকে মির্জা ফখরুলের আহ্বান

প্রকাশিত: ০১:১৭ , ০১ সেপ্টেম্বর ২০১৭ আপডেট: ০১:১৭ , ০১ সেপ্টেম্বর ২০১৭

নিজস্ব প্রতিবেদক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন মিয়ানমারে রোহিঙ্গাদের উপর যা হচ্ছে তা গণহত্যার শামিল। আজ শুক্রবার বিএনপির ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবদন করতে এসে এ মন্তব্য করেন তিনি।

এ সময় তিনি সীমান্তে জড়ো হওয়া রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দিতে সরকারের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, "রোহিঙ্গাদের মানবিক দিক থেকে বিবেচনা করে তাদেরকে সহায়তা করুন। তারা শুধু মুসলমান না, তারা মানুষও। তাদের ওপর সে অমানুষিক অত্যাচার মিয়ানমার সরকার করছে, কূটনৈতিক তৎপরতা বৃদ্ধি করে তাদের এই সমস্যার সমাধান করুন।"

হত্যা, গুম, হামলা, মামলার মাধ্যমে সরকার দেশে একদলীয় শাসন প্রতিষ্ঠার চেষ্টা করছে উল্লেখ করে মির্জা ফখরুল আরো বলেন, আগেও গণতন্ত্রের লড়াইয়ে বিএনপিই জয় লাভ করেছে। আবারো তারা হারানো গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য লড়াই করার শপথ নিয়েছে। দেশের মানুষ কখনই একদলীয় শাসনকে মেনে নেবে না বলেও এসময় তিনি মন্তব্য করেন।

তিনি আরো বলেন, “বাংলার জনগণ একদলীয় শাসন মেনে নেবে না। গুম-খুন-হত্যা করে একদলীয় শাসন কায়েম করা যাবে না। এ দেশে আবার গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই। গণতন্ত্র প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।”

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীসহ দলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
 

এই বিভাগের আরো খবর

রোহিঙ্গাদের সহযোগিতা করা আর সম্ভব হচ্ছে না: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: রোহিঙ্গা সংকটের কার্যকরী সমাধানের উদ্যোগ নিতে জাতিসংঘের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন,...

কারচুপির কারণে উপজেলা নির্বাচন নিয়ে জনগন আগ্রহ হারিয়ে ফেলেছে : বিএনপি

নিজস্ব প্রতিবেদক : কারচুপির কারণে উপজেলা নির্বাচন নিয়ে জনগন আগ্রহ হারিয়ে ফেলেছে বলে দাবি করেছে বিএনপি। এজন্য তৃতীয় ধাপের নির্বাচনেও...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is