ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-22

, ১৭ রমজান ১৪৪০

রাজধানীতে শেষমুহূর্তে জমে উঠেছে কোরবানির পশুর হাট

প্রকাশিত: ০৬:০৩ , ০১ সেপ্টেম্বর ২০১৭ আপডেট: ০৬:০৩ , ০১ সেপ্টেম্বর ২০১৭

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে শেষমুহূর্তে জমে উঠেছে কোরবানির পশুর হাটগুলো। গত কয়েকদিনের তুলনায় হাটে পশুও বেড়েছে। হাটে দেশি গরুর পাশাপাশি রয়েছে বিদেশি গরুও। এ ছাড়া আছে উট, ভেড়া, দুম্বা, মহিষ ও ছাগলও। বিক্রেতারা জানিয়েছেন, এখন মাঝারি গরুগুলোর চাহিদা বেশি। আর ক্রেতাদের অভিযোগ অতিরিক্ত দাম চাইছেন বিক্রেতারা।

যারা এখনো কোরবানির পশু কিনতে পারেননি, আজ শুক্রবার সকাল থেকেই তারা ভিড় করছেন পশুর হাটগুলোতে।খুঁজে ফিরছেন সাধ ও সাধ্যের মধ্যে পছন্দের পশু। রাজধানীর ২৩টি অস্থায়ী পশুর হাটে এখন ভরপুর গরু-ছাগলে। গরুর পাশাপাশি হাটে আছে উট, ভেড়া, দুম্বা, ও মহিষ। বিভিন্ন হাট ঘুরে দেখা যায়-- দেশি গরুর সংখ্যাই বেশি। ক্রেতাদের কাছে এর কদরও বেশি।

ক্রেতাদের অভিযোগ-- এখনো বেশি দাম চাইছে বিক্রেতারা। অন্যদিকে বিক্রেতারা বলছেন, প্রত্যাশা অনুযায়ী পশুর দাম পাচ্ছেন না।

হাট পরিদর্শনে এসে ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া জানান, গরুর হাটের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। আছে ক্লোজ সার্কিট ক্যামেরা ও ওয়াচ টাওয়ার। কাজ করছে গোয়েন্দা পুলিশ।

তিনি বলেন, অজ্ঞান পার্টি, মলম পার্টি, প্রতারক চক্র কিংবা ছিনতাইকারীদের শনাক্ত করে তাদের অপতৎপরতা ঠেকাতে পুলিশ সাদা পোশাকে সার্বক্ষণিক নজরদারি করছে।

হাট পরিদর্শন করে র‌্যাবের ডিজি বেনজির আহমেদ বলেন, বিক্রেতারা যদি নগদ অর্থ বহনে নিরাপত্তাহীনতায় ভোগেন, তবে র‌্যাব ও ডিএমপি'র সহায়তা নিতে পারবেন। এছাড়া ব্যাংকিং-এর মাধ্যমে অর্থ লেনদেন করারও পরামর্শ দেন তিনি।

এদিকে সার্বিক ব্যবস্থাপনা নিয়ে সন্তুষ্ট আয়োজক ও বিক্রেতারা। শে পর্যন্ত বিক্রি ভালো হবে বলেই তাঁদের আশাবাদ। 
 

এই বিভাগের আরো খবর

ফখরুল সংসদে আসলে বিএনপি শক্তিশালী হতো- ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : মির্জা ফখরুল সংসদে এলে বিএনপি বেশী শক্তিশালী হতো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল...

দেশকে উন্নয়নের পথে এগিয়ে নেয়া হচ্ছে- প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : দেশকে জঙ্গিবাদ মুক্ত রেখে উন্নয়নের পথে এগিয়ে নেয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে গণভবনে বৌদ্ধ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is