আন্তর্জাতিক ক্যারিয়ার দীর্ঘ করতেই বিশ্রাম: সাকিব আপডেট: ০৮:৫২, ১২ সেপ্টেম্বর ২০১৭

ক্রীড়া প্রতিবেদক: আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার দীর্ঘ করতেই বিশ্রাম দরকার বলে জানিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এই বিশ্রাম শেষে, দীর্ঘ মেয়াদী ক্রিকেটে নিজেকে আরও চাঙ্গা করেই দলে ফিরবেন বলে আশাবাদ ব্যক্ত করেন সাকিব। মঙ্গলবার রাজধানীর বনানীতে নিজ বাসভবনে সাংবাদিকদের এমনটাই জানান সাকিব।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ ড্র’র রেশটা এখনো পুরোপুরি কাটেনি বাংলাদেশ দলের। এরই মাঝে শুরু হয়েছে দক্ষিণ আফ্রিকা সফরের প্রস্তুতি। তবে, আফ্রিকা সফরে টেস্ট খেলা থেকে  বিশ্রাম চেয়েছেন সাকিব আল হাসান। বিসিবি এই চাওয়া পূর্ণ করে, টেস্ট স্কোয়াডে রাখেনি তাঁকে। ক্রিকেট নিয়ে টানা ব্যস্ততার কারণেই সাকিবের এই সিদ্ধান্ত বলে সাংবাদিকদের জানান তিনি।

সাকিব বলেন, “আমার আরও অনেক দিন খেলা বাকি আছে। আমি যদি ওটা খেলতে চাই এবং ভালোভাবে খেলতে চাই তাহলে আমার এই বিশ্রামটা জরুরি। মানসিকভাবে আরও ফ্রেশ হয়ে পরবর্তীতে আরও পাঁচ বছর চিন্তামুক্ত হয়ে খেলতে পারবো।”   

বিশ্রামের সময়টা পরিবারের সাথেই উপভোগ করার মাঝে আফ্রিকা সফরের ওয়ানডে এবং টি- টোয়েন্টি’র জন্যও নিজেকে প্রস্তুত করবেন বলে জানান এই অলরাউন্ডার।

তিনি আরও বলেন, “প্রধানত পারিবারিক বন্ধুদের সাথে আড্ডা দিই। ক্রিকেট থেকে মাঝে মাঝে বাইরে থাকা খুবই জরুরি। চেষ্টা থাকবে যত বেশি সম্ভব ক্রিকেটের বাইরে থাকতে। যেহেতু সামনে ওয়ানডে ও টি-টোয়েন্টি আছে, সেটির প্রস্তুতিও শুরু করবো। কিন্তু সেটা কয়েক দিন পর।”

দক্ষিণ আফ্রিকা সফরের দলে যারা আছেন সবাই সেরা পারফরমার। তাই তারা ভালো খেলবে বলেও আশাবাদ ব্যক্ত করেন এই অলরাউন্ডার।