রোহিঙ্গাদের মানবিক সহায়তায় চীন-ভারত এগিয়ে আসবে: নাসিম আপডেট: ০৯:২৩, ১২ সেপ্টেম্বর ২০১৭

টাঙ্গাইল প্রতিনিধি: রোহিঙ্গা সংকট সমাধানে মানবিক কারণে চীন ও ভারত এগিয়ে আসবে বলে আশা প্রকাশ করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেছেন, বিশ্বের বড় বড় দেশ বাংলাদেশকে সাহায্য করার জন্য এগিয়ে আসছে।

আজ মঙ্গলবার বিকেলে টাঙ্গাইলের মধুপুর ও ঘাটাইল উপজেলার স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।  

নাসিম বলেন, বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের চিকিৎসা সেবাসহ সব ধরনের মানবিক সহায়তা দেওয়া হবে। মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের মানবিক কারণেই আশ্রয় দেওয়া হয়েছে। তবে রোহিঙ্গাদের অবশ্যই মিয়ানমার সরকারকে ফেরত নিতে হবে।

রোহিঙ্গাদের ফেরত নিতে বা রোহিঙ্গা সমস্যা সমাধানকল্পে ভারত-চীনসহ সব দেশ বাংলদেশের পাশে থাকবে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমরা বিশ্বাস করি, জাতিসংঘসহ অনেক বড় রাষ্ট্র আজকে এগিয়ে আসছে আমাদের বাংলাদেশে সাহায্য করার জন্য। মাননীয় প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিচ্ছে তারা। বিশেষ করে চীন-ভারতকে আহ্বান জানিয়েছি আমরা, আমাদের পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান জানানো হয়েছে। আমরা বিশ্বাস করি, চীন-ভারতও এই মানবিক কারণে এগিয়ে আসবে।’   

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, উন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হলে আওয়ামী লীগকে আরও ২০ বছর সময় দিতে হবে। শেখ হাসিনার অধীনেই আগামী নির্বাচন হবে। কাজেই সবাইকে নৌকায় ভোট দিয়ে জয়যুক্ত করতে হবে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আসাদুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কামরুল ইসলাম খান, টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নূরুল আমিন, পুলিশ সুপার মাহবুব আলম, সিভিল সার্জন ডা. মো. শরিফ হোসেন খান, গ্রীন ডেল্টা লাইফ ইনসুরেন্সের কর্ণধার ফারজানা চৌধুরী, মধুপুর উপজেলা চেয়ারম্যান সরোয়ার আলম খান আবু, কালিহাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার এবং ঘাটাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম খান সামু প্রমুখ।