ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-22

, ১৭ রমজান ১৪৪০

এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ: হেরে শিখেছি পার্থক্য কতটুকু

প্রকাশিত: ০৮:৪৪ , ২২ সেপ্টেম্বর ২০১৭ আপডেট: ০৮:৪৪ , ২২ সেপ্টেম্বর ২০১৭

ক্রীড়া প্রতিবেদক: শারীরিক সামর্থ্য, ফিটনেস এবং অভিজ্ঞতার অভাবেই বাংলাদেশের কিশোরী ফুটবলাররা এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে ভালো করতে পারেনি বলে মনে করেন দলের কোচ গোলাম রব্বানী। তবে, এই প্রতিযোগিতার অভিজ্ঞতা সামনের দিনগুলোতে এসব কিশোরীদের বড় অনুপ্রেরণা হিসেবে কাজ করবে বলে বৈশাখী অনলাইনডটকমকে জানিয়েছেন তিনি।
 
ব্যাংককে এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের গ্র“প পর্বে বাংলাদেশের কিশোরীদের লড়তে হয়েছে উত্তর কোরিয়া, জাপান এবং অস্ট্রেলিয়ার মতো বড় দলের বিপক্ষে। আর তিনটি ম্যাচেই হেরে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। তবে, উত্তর কোরিয়া ছাড়া, জাপান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণ লড়েছে বাংলার কিশোরীরা। কম অভিজ্ঞতা এবং শারীরিক ফিটনেসের অভাবেই এই ম্যাচগুলোতে বাংলাদেশ হেরেছে বলে জানিয়েছেন কোচ গোলাম রব্বানী।

তিনি বলেন, “আমরা শিখতে পেরেছি যে এইসব দেশগুলোর সাথে আমাদের কতটুকু পার্থক্য। তারা মানসিকভাবে, শারীরিকভাবে, কারিগরি দিক থেকে আমাদের অনেক ওপরে।”

উন্নতমানের জিমন্যাসিয়াম এবং দীর্ঘমেয়াদি প্রশিক্ষণের ব্যবস্থা করা গেলে এই কিশোরীরাই বাংলাদেশকে আরও সাফল্য এনে দিতে পারবেন বলে আশাবাদী কোচ।

তিনি আরও বলেন, “ভালো দল তৈরি করতে গেলে আমাদের যে সুযোগ সুবিধা দরকার তা নেই। এ দিকগুলোতে আমাদের আরও কাজ করতে হবে। শরীরিক সক্ষমতা বাড়াতে গেলে জিমন্যাসিয়াম এর কোনো বিকল্প নেই। এই সুযোগ সুবিধাগুলো অন্য দেশগুলো প্রতিনিয়ত পাচ্ছে কিন্তু আমরা পাচ্ছি না।”  

আগামী ডিসেম্বরে ঢাকায় হতে যাওয়া অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপে ভালো কিছু করার লক্ষ্যে আগামী সপ্তাহ থেকে ক্যাম্প শুরু হবে নারী দলের।

এই বিভাগের আরো খবর

বিশ্বকাপ ক্রিকেট : নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার প্রস্তুতি

ক্রীড়া প্রতিবেদক : দরজায় কড়া নাড়ছে দ্বাদশ ক্রিকেট বিশ্বকাপ। এই আয়োজনের জন্য প্রস্তুত ইংল্যান্ড। টুর্নামেন্টকে সামনে রেখে দলগুলোও তাদের...

বিপিএল ফুটবলে আজ তিন ম্যাচ

ক্রীড়া  প্রতিবেদক: বিপিএল ফুটবলের ফিরতি পর্বে আজ তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। ময়মনসিংহের রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে আরামবাগ ক্রীড়া...

বিশ্বকাপ পুনরুদ্ধারে সেরাটা দিতে চায় ভারতীয় ক্রিকেট দল

ক্রীড়া  প্রতিবেদক: বিশ্বকাপ ট্রফি পুনরুদ্ধারে মাঠে নিজেদের সেরাটা দিতে প্রস্তুত ভারতীয় ক্রিকেট দল। ওয়ানডেতে সাম্প্রতিক পারফরম্যান্সই...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is