ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

2019-08-21

, ১৯ জিলহজ্জ ১৪৪০

ধারাবাহিকতা ধরে রাখলে ক্রিকেটের সব ফরম্যাটেই সাফল্য সম্ভব

প্রকাশিত: ১১:১২ , ১৭ মার্চ ২০১৭ আপডেট: ১১:১২ , ১৭ মার্চ ২০১৭

টেস্ট ক্রিকেটে বাংলাদেশের শুরুটা ঢিলেঢালা হলেও টিকে থাকতে আরো প্রতিদ্বন্দ্বীতামূলক খেলার বিকল্প নেই। একসময় দুই একজন পারফর্মার নির্ভরশীল বাংলাদেশ এখন অনেকটাই সাবলীল ১১ জনের পারফরম্যান্সে। এ ধারাবাহিকতা ধরে রাখলে ভবিষ্যতে এই ফরম্যাটেই নয় ক্রিকেটের সব ফরম্যাটেই সাফল্য অর্জন করা সম্ভব। শ্রীলঙ্কায় শততম টেস্ট খেলা অধিনায়ক মুশফিকুর রহিম, সাকিব আল হাসান এবং তামিম ইকবাল জানলেন এসব কথা।

১৬ বছরেরও বেশি সময় ধরে সাদা পোশাকে খেলা বাংলাদেশ এখন খেলছে শততম টেস্ট। টেস্ট ক্রিকেটের এই সেঞ্চুরি ম্যাচ অনেক আগেই খেলার কথা থাকলেও বাংলাদেশের সুযোগ এসেছে দেরিতে। এই দীর্ঘ সময়ে বিশ্ব ক্রিকেটে লাল সবুজের এই দলটিকে নিজেদের যোগ্যতা প্রমাণে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে।

পরাশক্তি ভারতের বিপক্ষে তাদের মাটিতে টেস্ট ম্যাচ খেলার সুযোগ এসেছে এ বছরই। টেস্ট ক্রিকেটে বাংলাদেশের অপার সম্ভাবনার কথা জানালেন অধিনায়ক মুশফিকুর রহিম।

দীর্ঘ এই সময়ে দেরিতে হলেও টেস্টে বাংলাদেশের উত্তরণকে ইতিবাচক হিসেবে দেখছেন ক্রিকেটাররা। তাদের চোখে প্রতিযোগিতার ক্রিকেট বিশ্বে টিকে থাকতে ভাল পারফরম্যান্সের কোন বিকল্প নেই।

দেড় বছরে তেমন কোন টেস্ট ম্যাচ খেলার সুযোগ না পেলেও, শেষ ছয় মাসে বাংলাদেশের পরিসংখ্যান স্বপ্ন দেখাচ্ছে উজ্জ্বল ভবিষ্যতের। তরুণ ক্রিকেটারদের বহুমুখী পারফরম্যান্সই এগিয়ে নেবে বাংলাদেশের টেস্ট ক্রিকেটকে।

এই বিভাগের আরো খবর

স্প্যানিশ লিগে অ্যাটলেটিকোর জয়

ক্রীড়া ডেস্ক: স্প্যানিশ লিগ ফুটবলে জয় পেয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ঘরের মাঠ ওয়ানডা মেট্রোপলিটানো স্টেডিয়ামে গেটাফেকে ১-০ গোলে হারিয়েছে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is