ঢাকা, শনিবার, ২১ অক্টোবর ২০১৭, ৬ কার্তিক ১৪২৪, ৩০ মহাররম ১৪৩৯
শিরোনামঃ
উন্নত বাংলাদেশ গড়তে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখুন: জয় বেড়িবাঁধ ভেঙে বিভিন্ন জেলার নিম্নাঞ্চল প্লাবিত, ব্যাহত ফেরি চলাচল টানা বৃষ্টিতে ডুবে গেছে ঢাকার বিভিন্ন এলাকা টানা বৃষ্টিতে দেশের বিভিন্ন বন্দরের কার্যক্রমে স্থবিরতা ডি-এইট সম্মেলনে সবচেয়ে বেশি গুরুত্ব পেয়েছে রোহিঙ্গা ইস্যু আওয়ামী লীগে জঙ্গি-সন্ত্রাসি ও চাঁদাবাজের ঠাঁই নেই: ওবায়দুল সু চি’র নীরবতায় রোহিঙ্গাদের ওপর সেনা নিপীড়ন চলছে: ইউনূস ভারী বর্ষণে কলাপাড়ায় বেড়িবাঁধ ভেঙে ১১ গ্রাম প্লাবিত রোহিঙ্গা সংকট সমাধানে সরকার সম্পূর্ণ ব্যর্থ: আমীর খসরু মালয়েশিয়ায় ৩৯ বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক একটি গোষ্ঠী রোহিঙ্গাদের সন্ত্রাসী কাজে ব্যবহার করতে চায়: কামরুল প্রান্তিক জনগোষ্ঠীর সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান ইনজুরির কারণে শেষ ওয়ানডেতেও খেলতে পারছেন না তামিম দিনাজপুর ও নেত্রকোনার চাষিরা দিশাহারা স্পেনের অংশ কাতালোনিয়া আছে, থাকবে: রাজা ষষ্ঠ ফিলিপ আলফাডাঙ্গায় মধুমতির ভাঙন এলাকায় ড্রেজিং প্রকল্প উদ্বোধন আফগানিস্তানে দু’টি মসজিদে আত্মঘাতী বোমা হামলা, নিহত ৭২ হাঁস পালন করে ঝিনাইদহের শতাধিক খামারির মুখে হাসি ড্রাগন চাষে লাভবান হচ্ছেন পটুয়াখালীর চাষিরা ভারী বর্ষণে কলাপাড়ায় বেড়িবাঁধ ভেঙে ১১ গ্রাম প্লাবিত

গত দুদিনে আরো ৩৫ হাজার রোহিঙ্গার অনুপ্রবেশ

প্রকাশিত: ১০:২৭ , ২৭ সেপ্টেম্বর ২০১৭ আপডেট: ১০:২৭ , ২৭ সেপ্টেম্বর ২০১৭

কক্সবাজার প্রতিনিধি: গত দুদিনে নতুন করে ৩৫ হাজার রোহিঙ্গা ঢুকে পড়ায় বাংলাদেশে অনুপ্রবেশকারী রোহিঙ্গার সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৮০ হাজারে। গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে দাতা সংস্থাগুলোর সমন্বয়ে গঠিত জোট ইন্টার-সেক্টর কো-অর্ডিনেশন গ্রুপ (আইএসসিজি)।

আইএসসিজি'র বিবৃতিতে বলা হয়েছে, “রোহিঙ্গাদের বাংলাদেশে ঢোকার সংখ্যা প্রধানত বেড়েছে দুটি শরণার্থী শিবিরে আশ্রয় নেয়া নতুন প্রায় ৩৫ হাজারের কারণে, যেটা সর্বশেষ হালানাগাদ প্রতিবেদনে উল্লেখ করা হয়নি।”

এ দেশে আশ্র্রয়প্রার্থী রোহিঙ্গাদের জন্য উখিয়ার কুতুপালংয়ে নির্ধারিত দু হাজার একর জমিতে শেড নির্মাণের দায়িত্ব আজ বুধবার সেনাবাহিনীকে বুঝিয়ে দেবে জেলা প্রশাসন।

এদিকে রোহিঙ্গা পরিস্থিতি দেখতে আজ বুধবার উখিয়ার কুতুপালং যাচ্ছেন তুরস্কের উপ-প্রধানমন্ত্রী বেকির বোজদাগ। তাঁর সাথে থাকবেন ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

এ ছাড়া সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী কুতুপালং ও বালুখালী ক্যাম্প পরিদর্শন করে  ত্রাণ বিতরণ করবেন।

অনুপ্রবেশকারী রোহিঙ্গারা এ বিষয়ে বলেছে, মিয়ানমারের সেনাবাহিনী আমাদের বাড়িঘর জ্বালিয়ে দিয়েছে। ফলে পাহাড়ে-জঙ্গলে অর্ধাহারে-অনাহারে রাত কাটাতে হচ্ছে। ভেবেছিলাম অং সান সূ চি'র বক্তব্যের পর পরিস্থিতির উন্নতি হবে। কিন্তু ওই বক্তব্যের পর মিয়ানমার সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নৃশংসতা আরো বেড়েছে। তাই বাধ্য হয়ে বাংলাদেশে পালিয়ে আসতে হচ্ছে।

এদিকে নতুন করে অনুপ্রবেশকারী রোহিঙ্গারা ছড়িয়ে-ছিটিয়ে থাকলেও সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ সদস্যরা তাদের সরকারের বরাদ্দ করা ক্যাম্পে পৌঁছে দিচ্ছেন। তবে সদ্য অনুপ্রবেশ করা রোহিঙ্গ দের অনেকেই স্থানীয় দালালদের খপ্পরে পড়ে টাকা-পয়সা দিয়ে বিভিন্ন পাহাড়ে অস্থায়ীভাবে তাঁবু নির্মাণও করছে।
 

এই সম্পর্কিত আরো খবর

জলাবদ্ধতা নিরসনে সমন্বিত পরিকল্পনার তাগিদ

টানা বৃষ্টিতে ডুবে গেছে ঢাকার বিভিন্ন এলাকা

নিজস্ব প্রতিবেদক: একটু বৃষ্টিতেই যেন ছোট ছোট নদীতে পরিণত হয় রাজধানীর রামপুরা, বনশ্রী ও মালিবাগ এলাকার মূল সড়কসহ সব অলিগলি। গত কয়েকদিনের...

৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত বহাল

টানা বৃষ্টিতে দেশের বিভিন্ন বন্দরের কার্যক্রমে স্থবিরতা

ডেস্ক প্রতিবেদন: টানা তিনদিনের বৃষ্টিতে দেশের বিভিন্ন বন্দরের কার্যক্রমে স্থবিরতা দেখা দিয়েছে। নিম্নচাপের কারণে চট্টগ্রাম, মংলা ও...

সারা দেশে ভারী থেকে হালকা বৃষ্টিপাত

বেড়িবাঁধ ভেঙে বিভিন্ন জেলার নিম্নাঞ্চল প্লাবিত, ব্যাহত ফেরি চলাচল

ডেস্ক প্রতিবেদন: বঙ্গোপসাগরে নিম্নচাপের কারণে সারা দেশে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। বৈরী আবহাওয়ার কারণে এখনো বন্ধ রয়েছে মুন্সিগঞ্জের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is