ঢাকা, শুক্রবার, ২০ জুলাই ২০১৮, ৫ শ্রাবণ ১৪২৫

2018-07-19

, ৬ জিলকদ্দ ১৪৩৯

রোহিঙ্গা অনুপ্রবেশ আবারো বেড়েছে, ক্যাম্প পরিদর্শনে তুর্কি উপ-প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০২:৩২ , ২৭ সেপ্টেম্বর ২০১৭ আপডেট: ০২:৩২ , ২৭ সেপ্টেম্বর ২০১৭

কক্সবাজার প্রতিনিধি: গত দুদিনে সীমান্ত দিয়ে রোহিঙ্গা অনুপ্রবেশ আবারো বেড়েছে। বাংলাদেশে আসা প্রায় ৫ লাখ রোহিঙ্গার ক্যাম্পে জায়গা দেয়া কঠিন হয়ে পড়ছে। সেনাবাহিনীর নিয়ন্ত্রণে চলছে ত্রাণ বিতরণ ও পুনর্বাসনের কাজ।

এদিকে, মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের অবস্থা জানতে উখিয়ায় কুতুপালংরোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন তুরস্কের উপ-প্রধানমন্ত্রী বেকির বোজদাগ।

উখিয়ার কুতুপালংয়ে সরকার নির্ধারিত দুহাজার একর জমিতে নতুন করে নির্মাণ করা হচ্ছে ছয়শ শেডঘর। এ কাজে গতিশীলতা আনতে খুব শিগগিরই অংশ নেবে সেনাবাহিনী। শেড নির্মাণের দায়িত্ব সেনাবাহিনীকে বুঝিয়ে দেবে জেলা প্রশাসন। কিন্তু অনুপ্রবেশ করা প্রায় ৫ লাখ রোহিঙ্গার স্থান সংকুলান কঠিন হয়ে পড়ছে।

মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের অবস্থা জানতে কক্সবাজারের উখিয়ায় ক্যাম্প পরিদর্শন করেন সফররত তুরস্কের উপ-প্রধানমন্ত্রী বেকির বোজদাগ। এসময় ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া তার সাথে ছিলেন। কুতুপালং ক্যাম্প পরিদর্শন করে তিনি বলেণ, রোহিঙ্গা সমস্যার সমাধানে বাংলাদেশের পাশে থাকবে তুরস্ক।

এর আগে, সকালে উখিয়ার কুতুপালং ও বালুখালী ক্যাম্প পরিদর্শন করে রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় রোহিঙ্গা সমস্যা সমাধানে সরকারের আন্তরিকতা নিয়ে প্রশ্ন তোলেন তিনি।

উখিয়ায় বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের মেডিকেল ক্যাম্প পরিদর্শন করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পরে তিনি সাংবাদিকদের বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে সরকারের অবস্থান সারা বিশ্ব ও দেশবাসীর কাছে স্পষ্ট। তাই আন্তরিকতা নিয়ে প্রশ্ন তোলার কোনো অবকাশ নেই।

ওবায়দুল কাদের জানান, রোহিঙ্গাদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে দেশি-বিদেশি বিভিন্ন সংস্থাকে অনুরোধ জানানো হয়েছে।

 

আরো পড়ুন:

গত দুদিনে আরো ৩৫ হাজার রোহিঙ্গার অনুপ্রবেশ 

এই বিভাগের আরো খবর

পাবনায় বাঁশের সাঁকো দিয়ে ৫০ হাজার মানুষের চলাচল

পাবনা প্রতিনিধি: পাবনা সদরের কামারডাংগা-চরপাড়া সংলগ্ন ছোট নদীর উপরে বাঁশের সাঁকো দিয়ে প্রতিদিন চলাচল করে হাজারো মানুষ। আশপাশের ১০ গ্রামের...

সারাদেশে বন্যা পরিস্থিতির উন্নতি

ডেস্ক প্রতিবেদন : সারাদেশে বন্যা পরিস্থিতির উন্নতি হতে শুরু করেছে। লালমনিরহাট, নীলফামারি, কুড়িগ্রাম, জামালপুর ও সিরাজগঞ্জে বন্যার পানি...

চট্টগ্রামে বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে ধর্মঘট স্থগিত

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামে বেসরকারি হাসপাতাল মালিক সমিতির ডাকা ধর্মঘট সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। দুপুরে, বেসরকারি হাসপাতাল...

রোগীদের জিম্মি করা কাম্য নয়- বিএমএ কেন্দ্রীয় নেতারা

নিজস্ব প্রতিবেদক : রোগীদের জিম্মি করে দাবি আদায় কোনভাবেই কাম্য নয় বলে জানিয়েছেন জাতীয় স্বাস্থ্য অধিকার আন্দোলন ও বিএমএ কেন্দ্রীয় নেতারা।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is