ঢাকা, শনিবার, ২১ অক্টোবর ২০১৭, ৬ কার্তিক ১৪২৪, ৩০ মহাররম ১৪৩৯
শিরোনামঃ
উন্নত বাংলাদেশ গড়তে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখুন: জয় বেড়িবাঁধ ভেঙে বিভিন্ন জেলার নিম্নাঞ্চল প্লাবিত, ব্যাহত ফেরি চলাচল টানা বৃষ্টিতে ডুবে গেছে ঢাকার বিভিন্ন এলাকা টানা বৃষ্টিতে দেশের বিভিন্ন বন্দরের কার্যক্রমে স্থবিরতা ডি-এইট সম্মেলনে সবচেয়ে বেশি গুরুত্ব পেয়েছে রোহিঙ্গা ইস্যু আওয়ামী লীগে জঙ্গি-সন্ত্রাসি ও চাঁদাবাজের ঠাঁই নেই: ওবায়দুল সু চি’র নীরবতায় রোহিঙ্গাদের ওপর সেনা নিপীড়ন চলছে: ইউনূস ভারী বর্ষণে কলাপাড়ায় বেড়িবাঁধ ভেঙে ১১ গ্রাম প্লাবিত রোহিঙ্গা সংকট সমাধানে সরকার সম্পূর্ণ ব্যর্থ: আমীর খসরু মালয়েশিয়ায় ৩৯ বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক একটি গোষ্ঠী রোহিঙ্গাদের সন্ত্রাসী কাজে ব্যবহার করতে চায়: কামরুল প্রান্তিক জনগোষ্ঠীর সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান ইনজুরির কারণে শেষ ওয়ানডেতেও খেলতে পারছেন না তামিম দিনাজপুর ও নেত্রকোনার চাষিরা দিশাহারা স্পেনের অংশ কাতালোনিয়া আছে, থাকবে: রাজা ষষ্ঠ ফিলিপ আলফাডাঙ্গায় মধুমতির ভাঙন এলাকায় ড্রেজিং প্রকল্প উদ্বোধন আফগানিস্তানে দু’টি মসজিদে আত্মঘাতী বোমা হামলা, নিহত ৭২ হাঁস পালন করে ঝিনাইদহের শতাধিক খামারির মুখে হাসি ড্রাগন চাষে লাভবান হচ্ছেন পটুয়াখালীর চাষিরা ভারী বর্ষণে কলাপাড়ায় বেড়িবাঁধ ভেঙে ১১ গ্রাম প্লাবিত

রোহিঙ্গা অনুপ্রবেশ আবারো বেড়েছে, ক্যাম্প পরিদর্শনে তুর্কি উপ-প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০২:৩২ , ২৭ সেপ্টেম্বর ২০১৭ আপডেট: ০২:৩২ , ২৭ সেপ্টেম্বর ২০১৭

কক্সবাজার প্রতিনিধি: গত দুদিনে সীমান্ত দিয়ে রোহিঙ্গা অনুপ্রবেশ আবারো বেড়েছে। বাংলাদেশে আসা প্রায় ৫ লাখ রোহিঙ্গার ক্যাম্পে জায়গা দেয়া কঠিন হয়ে পড়ছে। সেনাবাহিনীর নিয়ন্ত্রণে চলছে ত্রাণ বিতরণ ও পুনর্বাসনের কাজ।

এদিকে, মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের অবস্থা জানতে উখিয়ায় কুতুপালংরোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন তুরস্কের উপ-প্রধানমন্ত্রী বেকির বোজদাগ।

উখিয়ার কুতুপালংয়ে সরকার নির্ধারিত দুহাজার একর জমিতে নতুন করে নির্মাণ করা হচ্ছে ছয়শ শেডঘর। এ কাজে গতিশীলতা আনতে খুব শিগগিরই অংশ নেবে সেনাবাহিনী। শেড নির্মাণের দায়িত্ব সেনাবাহিনীকে বুঝিয়ে দেবে জেলা প্রশাসন। কিন্তু অনুপ্রবেশ করা প্রায় ৫ লাখ রোহিঙ্গার স্থান সংকুলান কঠিন হয়ে পড়ছে।

মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের অবস্থা জানতে কক্সবাজারের উখিয়ায় ক্যাম্প পরিদর্শন করেন সফররত তুরস্কের উপ-প্রধানমন্ত্রী বেকির বোজদাগ। এসময় ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া তার সাথে ছিলেন। কুতুপালং ক্যাম্প পরিদর্শন করে তিনি বলেণ, রোহিঙ্গা সমস্যার সমাধানে বাংলাদেশের পাশে থাকবে তুরস্ক।

এর আগে, সকালে উখিয়ার কুতুপালং ও বালুখালী ক্যাম্প পরিদর্শন করে রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় রোহিঙ্গা সমস্যা সমাধানে সরকারের আন্তরিকতা নিয়ে প্রশ্ন তোলেন তিনি।

উখিয়ায় বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের মেডিকেল ক্যাম্প পরিদর্শন করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পরে তিনি সাংবাদিকদের বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে সরকারের অবস্থান সারা বিশ্ব ও দেশবাসীর কাছে স্পষ্ট। তাই আন্তরিকতা নিয়ে প্রশ্ন তোলার কোনো অবকাশ নেই।

ওবায়দুল কাদের জানান, রোহিঙ্গাদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে দেশি-বিদেশি বিভিন্ন সংস্থাকে অনুরোধ জানানো হয়েছে।

 

আরো পড়ুন:

গত দুদিনে আরো ৩৫ হাজার রোহিঙ্গার অনুপ্রবেশ 

এই সম্পর্কিত আরো খবর

জলাবদ্ধতা নিরসনে সমন্বিত পরিকল্পনার তাগিদ

টানা বৃষ্টিতে ডুবে গেছে ঢাকার বিভিন্ন এলাকা

নিজস্ব প্রতিবেদক: একটু বৃষ্টিতেই যেন ছোট ছোট নদীতে পরিণত হয় রাজধানীর রামপুরা, বনশ্রী ও মালিবাগ এলাকার মূল সড়কসহ সব অলিগলি। গত কয়েকদিনের...

৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত বহাল

টানা বৃষ্টিতে দেশের বিভিন্ন বন্দরের কার্যক্রমে স্থবিরতা

ডেস্ক প্রতিবেদন: টানা তিনদিনের বৃষ্টিতে দেশের বিভিন্ন বন্দরের কার্যক্রমে স্থবিরতা দেখা দিয়েছে। নিম্নচাপের কারণে চট্টগ্রাম, মংলা ও...

সারা দেশে ভারী থেকে হালকা বৃষ্টিপাত

বেড়িবাঁধ ভেঙে বিভিন্ন জেলার নিম্নাঞ্চল প্লাবিত, ব্যাহত ফেরি চলাচল

ডেস্ক প্রতিবেদন: বঙ্গোপসাগরে নিম্নচাপের কারণে সারা দেশে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। বৈরী আবহাওয়ার কারণে এখনো বন্ধ রয়েছে মুন্সিগঞ্জের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is