ঢাকা, শনিবার, ২১ অক্টোবর ২০১৭, ৬ কার্তিক ১৪২৪, ৩০ মহাররম ১৪৩৯
শিরোনামঃ
উন্নত বাংলাদেশ গড়তে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখুন: জয় বেড়িবাঁধ ভেঙে বিভিন্ন জেলার নিম্নাঞ্চল প্লাবিত, ব্যাহত ফেরি চলাচল টানা বৃষ্টিতে ডুবে গেছে ঢাকার বিভিন্ন এলাকা টানা বৃষ্টিতে দেশের বিভিন্ন বন্দরের কার্যক্রমে স্থবিরতা ডি-এইট সম্মেলনে সবচেয়ে বেশি গুরুত্ব পেয়েছে রোহিঙ্গা ইস্যু আওয়ামী লীগে জঙ্গি-সন্ত্রাসি ও চাঁদাবাজের ঠাঁই নেই: ওবায়দুল সু চি’র নীরবতায় রোহিঙ্গাদের ওপর সেনা নিপীড়ন চলছে: ইউনূস ভারী বর্ষণে কলাপাড়ায় বেড়িবাঁধ ভেঙে ১১ গ্রাম প্লাবিত রোহিঙ্গা সংকট সমাধানে সরকার সম্পূর্ণ ব্যর্থ: আমীর খসরু মালয়েশিয়ায় ৩৯ বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক একটি গোষ্ঠী রোহিঙ্গাদের সন্ত্রাসী কাজে ব্যবহার করতে চায়: কামরুল প্রান্তিক জনগোষ্ঠীর সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান ইনজুরির কারণে শেষ ওয়ানডেতেও খেলতে পারছেন না তামিম দিনাজপুর ও নেত্রকোনার চাষিরা দিশাহারা স্পেনের অংশ কাতালোনিয়া আছে, থাকবে: রাজা ষষ্ঠ ফিলিপ আলফাডাঙ্গায় মধুমতির ভাঙন এলাকায় ড্রেজিং প্রকল্প উদ্বোধন আফগানিস্তানে দু’টি মসজিদে আত্মঘাতী বোমা হামলা, নিহত ৭২ হাঁস পালন করে ঝিনাইদহের শতাধিক খামারির মুখে হাসি ড্রাগন চাষে লাভবান হচ্ছেন পটুয়াখালীর চাষিরা ভারী বর্ষণে কলাপাড়ায় বেড়িবাঁধ ভেঙে ১১ গ্রাম প্লাবিত

রোহিঙ্গাদের জন্য ভাষানচরে আবাসন এলাকা গড়ে তোলা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ০৭:৫১ , ২৯ সেপ্টেম্বর ২০১৭ আপডেট: ০৭:৫১ , ২৯ সেপ্টেম্বর ২০১৭

নিজস্ব প্রতিবেদক: মিয়ানমার থেকে আসা রোহিঙ্গা শরণার্থীরা স্বদেশে না ফেরা পর্যন্ত তাদের বসবাসে সরকার একটি আবাসন এলাকা গড়তে যাচ্ছে।

নোয়াখালীর ভাষানচর এলাকায় রোহিঙ্গা শরণার্থীদের জন্য আবাসন ব্যবস্থা গড়ে তোলা যায় কিনা সে ব্যাপারে কাজ করতে বাংলাদেশ নৌ-বাহিনীকে দায়িত্বও দেয়া হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল গতকাল বৃহস্পতিবার ভাষানচর এলাকা পরিদর্শনকালে সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, সব কিছুই এখনো পরিকল্পনার পর্যায়ে রয়েছে। শিক্ষা, চিকিৎসা ও আবাসনসহ সকল আধুনিক সুযোগ-সুবিধা নিয়ে শরণার্থী শিবির গড়ে তোলা হবে বলেও স্বরাষ্ট্রমন্ত্রী উল্লেখ করেন। 

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান বলেন, রোহিঙ্গাদের বিষয়ে নোয়াখালীবাসীর আতংকিত হওয়ার কোন কারণ নেই। কারণ রোহিঙ্গাদের উপর প্রশাসনের শক্ত নজরদারি থাকবে। 

এর আগে তিনি মিয়ানমারের নির্যাতিত রোহিঙ্গা মুসলিম শরণার্থীদের পুনর্বাসনে নির্ধারিত নোয়াখালীর ভাষানচরস্থ শরণার্থী প্রকল্পের বিভিন্ন এলাকা ঘুরে দেখেন। 

স্বরাষ্ট্র সচিব কামাল উদ্দিন আহমেদ, র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ, কোস্টগার্ডের মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন, পুলিশের চট্রগ্রাম রেঞ্জের ডিআইজি ড. মনির-উজ-জামান, শরণার্থী আবাসন প্রকল্পের প্রকল্প পরিচালক ক্যাপ্টেন আমিনুল ইসলাম খানসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
 

এই সম্পর্কিত আরো খবর

আওয়ামী লীগে জঙ্গি-সন্ত্রাসি ও চাঁদাবাজের ঠাঁই নেই: ওবায়দুল

সিলেট প্রতিনিধি: আওয়ামী লীগে কোনো জঙ্গি-সন্ত্রাসি ও চাঁদাবাজের ঠাঁই হবে না বলে মন্তব্য করেছেন দলের সাধারণ সম্পাদক এবং  সড়ক পরিবহণ...

নির্বাচন বিশ্লেষকদের অভিমত

ইসিকে দেয়া প্রস্তাব বাস্তবায়নে দলগুলোর ঐকমত্য জরুরি

নিজস্ব প্রতিবেদক: সুষ্ঠু নির্বাচনের জন্য কমিশনের সাথে সংলাপে রাজনৈতিক দলগুলোর পক্ষ থেকে যে সব প্রস্তাব দেওয়া হয়েছে, তা বাস্তবায়নে তাদের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is