ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

2019-08-21

, ১৯ জিলহজ্জ ১৪৪০

সীতাকুণ্ডের 'ছায়ানীড়' থেকে আরো বোমা ও রাসায়নিক উদ্ধার

প্রকাশিত: ০৪:৪৯ , ১৮ মার্চ ২০১৭ আপডেট: ০৪:৪৯ , ১৮ মার্চ ২০১৭

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামের সীতাকুণ্ডের প্রেমতলায় 'ছায়ানীড়' নামের বাড়িটি থেকে আরো তিনটি বোমা ও রাসায়নিক দ্রব্য উদ্ধার করেছে কাউন্টার-টেরোরিজম ইউনিট সদস্যরা। পরে বোমা নিস্ক্রিয়করণ দলের সদস্যরা এগুলো নিষ্ক্রিয় করে।

আজ শনিবার দুপুরে ওই আস্তানায় তল্লাাশি চালায় পুলিশ। তারা জানায়, উদ্ধার করা রাসায়নিকের নাম হাইড্রোজেন পারঅক্সাইড। আস্তানাটিতে আরো বিস্ফোরক থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে, চট্টগ্রামের সীতাকুণ্ডের জঙ্গি আস্তানা থেকে গ্রেপ্তার জঙ্গি দম্পতির ১২ দিনের রিমাণ্ড মঞ্জুর করেছে আদালত। শুক্রবার সন্ধ্যায় তাদেরকে আদালতে হাজির করে পুলিশ ১৫ দিনের রিমাণ্ড আবেদন করলে, আদালত ১২ দিনের রিমাণ্ড মঞ্জুর করে।

গতকাল শুক্রবার রাত সাড়ে ১০টায় চট্টগ্রামের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক হোসেন মোহাম্মদ রেজা এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে সীতাকুণ্ডে দুটি জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় ৪টি মামলা করেছে পুলিশ। হত্যা, অস্ত্র ও সন্ত্রাস দমন আইনে দায়ের করা এসব মামলায় দুজনের নাম উল্লেখ করে ৬ জনকে আসামি করা হয়েছে।

গত বুধবার বিকেলে আমিরাবাদ এলাকার একটি বাড়ি থেকে জঙ্গি সন্দেহে জসিম ও আর্জিনাকে আটক করে পুলিশ। পরে তাদের দেয়া তথ্য অনুযায়ী পাশের প্রেমতলা এলাকার একটি ‘জঙ্গি আস্তানায়’ অভিযান চালায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। দীর্ঘ এ অভিযানে এক শিশুসহ চার ‘জঙ্গি’ নিহত হয়।

এই বিভাগের আরো খবর

চট্টগ্রামে ভূমি রেজিষ্টারসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামে ভূমি অফিসের রেজিষ্টার, সার্ভেয়ারসহ পাঁচজনের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি, প্রতারণা ও অবৈধ সম্পদ অর্জনের দায়ে...

রাখাইনে নিরাপত্তা নিশ্চিত হলে ফিরতে রাজি রোহিঙ্গারা

কক্সবাজার প্রতিনিধ: প্রত্যাবাসনের জন্য দ্বিতীয় দিনের মতো রোহিঙ্গাদের মতামত নেয়া হচ্ছে। সকালে টেকনাফের শালবাগান ক্যাম্পে মতামত নেয়ার...

পঞ্চগড়ে কারা হেফাজতে মৃত্যু: ব্যাখ্যা চেয়েছেন হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: পঞ্চগড় জেলা কারাগারে থাকাবস্থায় আইনজীবী পলাশ কুমার রায়ের মৃত্যুর ঘটনা ও কারাগারের অব্যবস্থাপনা বিষয়ে ১৫ অক্টোবরের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is