ভারতে বহুতল ভবনে আগুনে ১৪ জনের মৃত্যু

প্রকাশিত: ০১-০২-২০২৩ ১০:১৬

আপডেট: ০১-০২-২০২৩ ১০:১৬

আন্তর্জাতিক  ডেস্ক: ভারতের পূর্বাঞ্চল ঝাড়খণ্ডের ধনবাদের একটি বহুতল ভবনে আগুনে ১৪ জন নিহত হয়েছে। এতে দগ্ধ হয়েছে আরও ১১ জন। আজ(বুধবার)ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে। 

এনডিটিভির প্রতিবেদনে আরও বলা হয় ঝাড়খণ্ডের এক কর্মকর্তা জানিয়েছেন, গতকাল ‘মঙ্গলবার সন্ধ্যার পর জোড়াপতক এলাকার আশরিওয়াদ টাওয়ার নামের একটি ১৩ তলা ভবনে আগুন লাগে। রাজধানী রাঞ্চি থেকে ১৬০ কিলোমিটার দূরে অবস্থিত এ এলাকাটি বেশ জনবহুল।’ এসময় দমকল বাহিনীর অন্তত ৪০টি দল আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন বলে জানিয়েছে বার্তাসংস্থা পিটিআই।

ঝাড়খণ্ডের মুখ্য সচিব সুখদেব সিং বার্তাসংস্থা পিটিআইকে জানিয়েছে, কিভাবে আগুনের সূত্রপাত হলো সেই কারণ সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়নি।’ তবে মৃতদের মধ্যে ১০ জন নারী ও ৩ শিশু রয়েছে।

এদিকে, এক টুইট বর্তায় ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ ঘটনায় দুঃখ প্রকাশ করেন। আহতরা দ্রুত সেরে উঠবেন এই প্রত্যাশা  করেন তিনি।’

ধনবাদের উপকমিশনার সন্দীপ কুমার বলেছেন, ‘ভবনের ভেতর থেকে এরই মধ্যে ৮-১০ জনকে উদ্ধার হয়েছে। যারা মারাত্মক দগ্ধ হয়েছেন।’ ‘আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। উদ্ধার অভিযানও শেষ। তবে কতজন আহত-নিহত হয়েছে পুরোপুরি নিশ্চিত করিনি তিনি। 

FR/sharif