গণঅভ্যুত্থানেই সরকারের পতন হবে- ফখরুল

প্রকাশিত: ০৬-০৩-২০২৩ ১২:৪১

আপডেট: ০৬-০৩-২০২৩ ২২:০৭

নিজস্ব প্রতিবেদক: সরকার ক্ষমতা কুক্ষিগত করতে এবং বিএনপিকে নেতৃত্বশূন্য করতে পুরনো খেলায় মেতে উঠেছে বলে অভিয়োগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ (সোমবার) সকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, মিথ্যা, গায়েবী মামলা, গ্রেফতার, ঘরে ঘরে তল্লাশী এবং হয়রানী করে নির্যাতন নিপীড়নের মাত্রা বহুগুণ বাড়িয়ে দিয়েছে। মিথ্যা মামলায় নেতাকর্মীদের কারাগারে নিয়ে যে ধরনের নির্যাতন করে তা মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানায়। 

রুহুল কবির রিজভীকে কারাগারে নির্যাতন চালানো হচ্ছে অভিযোগ করে তিনি বলেন, রিজভী আহমেদ বর্তমান সরকারের চরম রাজনৈতিক প্রতিহিংসার শিকার। বর্তমান অনৈতিক সরকার ক্ষমতার মোহে অন্ধ হয়ে আজ মানবিকতাবোধও হারিয়ে ফেলেছে। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সরকারের অন্যায়-অবিচারের বিরুদ্ধে একজন সোচ্চার কন্ঠ বলেই তিনি সরকারের রোষানলের শিকার। তাঁর মতো একজন জাতীয় নেতা কারাগারে ভীষণ অসুস্থ হলেও তাঁকে সুচিকিৎসা দিতে কর্তৃপক্ষের চরম অবহেলায় আমরা গভীরভাবে উদ্বিগ্ন।

ফখরুল বলেন, বিরোধীদলের নেতাকর্মীদের নির্মূল করতে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করা হচ্ছে। সরকার নির্যাতন নিপীড়ন চালিয়ে ভীতি তৈরি করা হচ্ছে যাতে সরকারের বিরুদ্ধে কেউ কথা না বলে। সরকার বিরোধীদলকে নিশ্চিহ্ন করে ক্ষমতা দীর্ঘ করতে চায়, তবে সরকারের এই ষড়যন্ত্র এবার সফল হবে না, জনগন তা প্রতিরোধ করবে বলেও জানান তিনি।

তিনি বলেন, নির্বাচনের আগে বিএনপিকে মাঠ থেকে সরিয়ে দিতে চায়, সেই প্রকল্প নিয়েছে। তবে এবার সেই ষড়যন্ত্র সফল হবে না, জনগণ মাঠে নেমেছে, চূড়ান্ত আন্দোলনের মধ্যদিয়ে গণ অভ্যুত্থান ঘটিয়ে সরকারকে পরাজিত করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, কেন্দ্রীয় নেতা জহির উদ্দিন স্বপন, কামরুজ্জামান রতন, এডভোকেট মেজবাহ, তাইফুল ইসলাম টিপু, সাঈদ সোহরাব ও তারিকুল আলম তেনজিং, চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।

MNU/Bodiar