শেখ হাসিনাকে হটাতে চায় বিএনপি- কাদের

প্রকাশিত: ০৬-০৩-২০২৩ ১২:৪৬

আপডেট: ০৬-০৩-২০২৩ ২১:১৫

নিজস্ব প্রতিবেদক: বিএনপির ক্ষমতায় আসায় একমাত্র লক্ষ্য নয় বরং শেখ হাসিনাকে হটানোয় একমাত্র উদ্দেশ্য বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ (সোমবার) সকালে সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে এসব কথা জানান তিনি।

নির্বাচন নিয়ে সংবিধানের বাইরে সমাধানের কোন সুযোগ নেই বলে জানালেন ওবায়দুল কাদের। তিনি জানান, নির্বাচন নিয়ে সংকট তৈরি বিএনপির নতুন কিছু নয়। এ নিয়ে ভবিষ্যতে কি হবে এখনো ধারণা করা যাচ্ছে না।

বিএনপির আন্দোলন তর্জন গর্জন সার বলে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, আন্দোলনের গতি প্রকৃতি দেখেই বোঝা যায় তাদের আন্দোলবে গণমানুষের সম্পৃক্ততা নেই। তাদের আন্দোলন সরকারের কোন চ্যালেঞ্জ না বরং রাজনৈতিক আন্দোলন করলে রাজনৈতিক মোকাবিলা করবে আওয়ামী লীগ। অর্থনৈতিক সংকট চ্যালেঞ্জর বিষয়। রাশিয়া ইউক্রেন যুদ্ধ থামবে বলে মনে হচ্ছে না বলেও জানান এই মন্ত্রী।

বিএনপির কর্মসূচির দিনে আওয়ামী লীগের পাল্টা শান্তি সমাবেশকে ‘একাত্তরের শান্তিবাহিনী’র নির্যাতনের সঙ্গে তুলনা করে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দেওয়া বক্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করলে ওবায়দুল কাদের বলেন, ‘অতীতে বিএনপি আগুন সন্ত্রাস করেছে। ফলে আমরা জনগণের জানমাল রক্ষায় শান্তিসমাবেশ করছি।’

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপির আমলে রাজপথে আমাদের দাঁড়াতেই দেওয়া হয়নি। আমাদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আলোচনা সভাও করতে পারিনি। বিএনপি নেতারা সব ধরনের প্রোগ্রাম করছে। ফ্রি স্টাইলে আমাদের বিরুদ্ধে ও সরকারের তীব্র সমালোচনা করে বক্তব্য দিচ্ছে।’

MNU/Bodiar