৫ বছরেও শেষ হয়নি হাসপাতালের নির্মাণকাজ

প্রকাশিত: ০৮-০৩-২০২৩ ০৯:২১

আপডেট: ০৮-০৩-২০২৩ ১০:০০

বরিশাল প্রতিবেদক: বরিশালে শিশুদের জন্য পাঁচ বছর আগে দু’শ শয্যার একটি বিশেষায়িত হাসপাতালের নির্মান কাজ শুরু হলেও এখনও পর্যন্ত তা শেষ হয় নি। যদিও তিন বছর আগেই তা সম্পন্ন হওয়ার কথা ছিলো। আর তা না হওয়ায় বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের একটি ওয়ার্ডেই চলছে হাজারো শিশুর চিকিৎসা। অতিরিক্ত রোগীর চাপে হিমশিম খেতে হচ্ছে কর্তৃপক্ষকে। 

বরিশালে শিশুদের আধুনিক ও উন্নতমানের স্বাস্থ্য সেবা দিতে ২০১৭ সালে নগরীর আমানতগঞ্জ এলাকায় শহীদ সুকান্ত বাবু শিশু হাসপাতাল নির্মাণের কাজ শুরু করা হয়। প্রায় দুই একর জমির ওপর ৪তলা বিশিষ্ট ২’শ শয্যার এই হাসপাতালের নির্মান ব্যয় ধরা হয় ২৪ কোটি টাকা। কিন্তু দুই বছরের মধ্যে নির্মাণ শেষ হওয়ার কথা থাকলেও দীর্ঘ পাঁচ বছরেও হয়নি।

ফলে বরিশালসহ আশপাশের এলাকার শিশু রোগীরা নানা সমস্যা নিয়ে প্রতিদিন শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগে ভর্তি হচ্ছে। অতিরিক্ত রোগী থাকায় সেবা পেতে ভোগান্তিতে পড়তে হচ্ছে রোগী ও স্বজনদের। আর কাজের বাড়তি চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে কর্তব্যরতদের। 

ঠিকাদারী প্রতিষ্ঠান বলছে শহীদ সুকান্ত বাবু শিশু হাসপাতালের নির্মান কাজ প্রায় ৯৬ ভাগ শেষ হয়েছে। বাকি কাজ দ্রুত শেষ করে কর্তৃপক্ষকে বুঝিয়ে দেয়া হবে।

গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. কামাল হোসেন হাং জানালেন, স্থান নির্ধারন, নকশা পরিবর্তন ও পুকুর ভরাটসহ নানা জটিলতায় কাজ শুরু করেতেই বিলম্ব হয়েছে।

তিনি জানালেন, আগামী জুন মাসের মধ্যেই সকল কাজ শেষ করে হাসপাতালটি চালু করা হবে।

 

kanij/shimul