‘মূল্যষ্ফীতি ও লোডশেডিং নিয়ন্ত্রণে কাজ করছে সরকার’

প্রকাশিত: ০৪-০৬-২০২৩ ০৮:৩৫

আপডেট: ০৪-০৬-২০২৩ ২২:৪৮

নিজস্ব প্রতিবেদক: মূল্যস্ফীতি এবং লোডশেডিং এর কারণে মানুষের কষ্ট হচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সুষ্ঠু পরিকল্পনার মাধ্যমে সরকার মানুষের কষ্ট দূর করতে কাজ করছে। তবে কিছু লোক সব সময় আওয়ামী লীগের সমালোচনা আর বিদেশিদের কাছে নালিশ করতেই পছন্দ করে। 

ঢাকা-নীলফামারী রেলপথে নতুন ট্রেন ‘চিলাহাটি এক্সপ্রেস’ উদ্বোধন করে একথা বলেন তিনি। যোগাযোগ ব্যবস্থা উন্নত ও সহজ করতে সারাদেশে রেল নেটওয়ার্ক গড়ে তোলা হচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

আন্ত:দেশীয় যাত্রী এবং পণ্য পরিবহনের ক্ষেত্রে নীলফামারীর চিলাহাটি রেল স্টেশনটি গুরুত্বপূর্ণ। বর্তমানে এই রুটে যাত্রী পরিবহনের জন্য রাতে ‘নীলসাগর এক্সপ্রেস’ চলাচল করে। এই অঞ্চলের যাত্রীদের সুবিধার জন্য আরো একটি আন্ত:নগর ট্রেন- ‘চিলাহাটি এক্সপ্রেস’ চালু করা হলো। ৮শ’ আসনের আধুনিক সুবিধার এই ট্রেনটি সপ্তাহে ছয়দিন সকালে চিলাহাটি থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে। 

আজ (রোববার) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চিলাহাটি এক্সপ্রেসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকারে আসার পরই সারা দেশে ট্রেন যোগাযোগের উন্নয়ন করেছে। মানুষ এখন স্বল্প খরচে আরামদায়ক ভাবে ট্রেনে যাতায়াত করতে পারছে। এর রক্ষানাক্ষেণ এবং দুর্ঘটনা এড়াতে সকলকে সচেতন থাকার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, এক শ্রেণীর মানুষ বিদেশীদের কাছে দেশের বদনাম করে তৃপ্তি পায়। তবে সরকার দেশের মানুষের কল্যাণেই সব সময় কাজ করছে।

বৈশ্বিক অর্থনৈতিক চাপ মোকাবেলায় সরকার নিজেস্ব পরিকল্পনা নিয়ে কাজ করছে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

BRS/Bodiar