ইউক্রেনে রুশ বাহিনীর হামলা

প্রকাশিত: ০৪-০৬-২০২৩ ১০:৪৮

আপডেট: ০৪-০৬-২০২৩ ১০:৪৮

আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনের কেন্দ্রীয় শহর ডিনিপ্রোতে রুশ বাহিনীর হামলায় আহত হয়েছে চার শিশুসহ অন্তত ২০ জন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অনেকে। 

সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, স্থানীয় সময় শনিবার রাতে এ হামলার ঘটনা ঘটে। হামলায় সেখানে আরও অনেকে আটকা পড়েছেন বলে মনে করা হচ্ছে বলে জানায় কর্তৃপক্ষ। পুরো ইউক্রেন জুড়ে জারি রয়েছে বিমান হামলার সতর্কতা। এ হামলায় এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি রাশিয়া।

প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির শেয়ার করা ভিডিওতে উদ্ধারকারীদের দোতলা ভবনের ধ্বংসাবশেষের মধ্যে অনুসন্ধান করতে দেখা গেছে। এ বিস্ফোরণটিকে ইচ্ছাকৃত রাশিয়ান আক্রমণ হিসাবে আখ্যায়িত করেছেন তিনি। অন্য একজন কর্মকর্তা বলেন, আহতদের মধ্যে পাঁচজন শিশু এবং একজনকে ধ্বংসস্তূপ থেকে বের করা হয়েছে।

এ ছাড়া ইউক্রেনের রাজধানী কিয়েভেও বিস্ফোরণের শব্দ শোনা গেছে এবং সেখানে আবারও বিমান প্রতিরক্ষাব্যবস্থা কার্যকর করা হয়েছে। একই সঙ্গে সব ইউক্রেনে বিমান হামলার সতর্কতা জারি করা হয়েছে। 

আঞ্চলিক গভর্নর সের্হি লাইসাক জানান, শহরের উত্তরের একটি এলাকায় কথিত হামলার পর আগুন ছড়িয়ে পড়েছে। তিনি বলেন, যে পাঁচটি শিশু আহতদের মধ্যে রয়েছে, তাদের মধ্যে তিন ছেলে শিশুর অবস্থা গুরুতর বলে মনে করা হচ্ছে। এ ঘটনায় আহত ২০ জনের মধ্যে ১৭ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলেও জানান তিনি। এ ছাড়া ইউক্রেনের অন্যান্য স্থানেও বিস্ফোরণের খবর পাওয়া গেছে।

 

hasna/Bodiar