প্রধানমন্ত্রীকে চীনা প্রেসিডেন্টের ধন্যবাদ

প্রকাশিত: ০৩:২২, ২৬ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ০৪:০২, ২৬ ফেব্রুয়ারি ২০২০

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসের প্রাদুর্ভাবের সময় চীনের পাশে থাকায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। আজ (বুধবার) এক চিঠিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এই ধন্যবাদ জানান চীনের প্রেসিডেন্ট শি জিনপিং।  

এর আগে করোনাভাইরাসের সংক্রমণে প্রাণহানির ঘটনায় শোক ও সমবেদনা জানিয়ে চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকে চিঠি দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর ওই চিঠির জবাবে ফিরতি চিঠিতে শি জিনপিং বলেছেন, ‘করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের সময়ে বাংলাদেশ চীনের পাশে থাকায় চীন সরকার এবং চীনা জনগণের পক্ষে, আমি সরকার কর্তৃক বন্ধুত্বপূর্ণ অনুভূতির প্রতি আমাদের কৃতজ্ঞতা প্রকাশ করতে চাই এবং বাংলাদেশের জনগণ চীনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে, যা আপনার চিঠিতে যথাযথভাবে প্রতিফলিত হয়েছে, তার জন্য আমরা আপনাকে (প্রধানমন্ত্রীকে) আন্তরিক ধন্যবাদ জানায়। সমগ্র জাতির প্রচেষ্টা এবং বন্ধু দেশগুলোর সহযোগিতায় আমরা করোনাভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণ ব্যবস্থা গ্রহণ করতে পেরেছি। আপনাদের সাহায্যের এই প্রচেষ্টাটির জন্য আন্তরিক ধন্যবাদ।’

এর আগে গত ১৬ ফেব্রুয়ারি করোনাভাইরাসে বিপর্যস্ত চীনের জন্য মাস্ক, গাউন, ক্যাপ, হ্যান্ড গ্লোভ ও স্যানিটাইজারসহ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী পাঠিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ‘সহমর্মিতামূলক সহায়তা’ হিসেবে দেশটির জন্য এসব সামগ্রী পাঠিয়েছেন বাংলাদেশের সরকার প্রধান।

এই বিভাগের আরো খবর

ঘরে থাকার নির্দেশনা মানছে না অনেকে

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের...

বিস্তারিত
সরকার যতদিন চাইবে সেনাবাহিনী মাঠে থাকবে

নিজস্ব প্রতিবেদক: সেনাবাহিনী প্রধান...

বিস্তারিত
পহেলা বৈশাখের সব অনুষ্ঠান স্থগিত

অনলাইন ডেস্ক: করোনাভাইরাসের সংক্রমণ...

বিস্তারিত
করোনায় আরো একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে করোনা...

বিস্তারিত
আরো দুই করোনা রোগী শনাক্ত

নিজস্ব প্রতিবেদক: বাংলাদশে আরো দুই জন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *