রাঙ্গামাটিতে বন্দুকযুদ্ধে ইউপিডিএফ কর্মী নিহত

প্রকাশিত: ০৩:৫০, ২৬ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ০৩:৫০, ২৬ ফেব্রুয়ারি ২০২০

রাঙ্গামাটি সংবাদদাতা: রাঙ্গামাটি সদর উপজেলাধীন বন্দুকভাঙ্গা এলাকায় সেনাবাহিনীর সাথে বন্দুকযুদ্ধে নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমা হত্যা মামলার এজাহারভূক্ত আসামী ইউপিডিএফ কর্মী অর্পন চাকমা নিহত হয়েছে। আজ (বুধবার) ভোর পাঁচটার সময় ঘটনা ঘটে।

অর্পন চাকমা পার্বত্য চুক্তি বিরোধী সংগঠন ইউপিডিএফ মূল দলের সহকারি কোম্পানি কমান্ডার এবং ২০১৮ সালে নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট শক্তিমান চাকমা হত্যাকান্ডের অন্যতম প্রধান এজাহারভূক্ত আসামী।

রাঙ্গামাটি কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মীর জাহেদুল হক রনি মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, আমরা খবর পেয়ে সেখানে কোতয়ালী থানা পুলিশের একটি টিম পাঠিয়েছি। তারা বন্দুকভাঙ্গা থেকে একটি মরদেহ উদ্ধার করেছে এবং আশেপাশের স্থানগুলোতে অভিযান চালাচ্ছে।

এদিকে, রাঙ্গামাটি সেনা রিজিয়ন কর্তৃপক্ষ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, ঘটনাস্থল থেকে দুইটি অস্ত্র গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।

ঘটনার বিষয়ে বন্দুকভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বরুন কান্তি চাকমা জানান, ভোরে সাক্রাছড়ি এলাকায় বন্দুকযুদ্ধের আওয়াজ শুনেছি, তবে কার সাথে বন্দুক যুদ্ধের ঘটনা ঘটেছে তা জানি না।

জানা গেছে, নিহত ইউপিডিএফ কর্মী অর্পণ চাকমার প্রত্যক্ষ নেতৃত্বেই বিগত ২০১৮ সালে নানিয়ারচর উপজেলা সদরে নিজ কার্যালয়ের সামনেই প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয় উপজেলা চেয়ারম্যান এডভোকেট শক্তিমান চাকমাকে।

উল্লেখ্য, গত ১৯ ফেব্রুয়ারী ২০২০ তারিখেও একই এলাকায় সশস্ত্র সন্ত্রাসীদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষ সন্তু লারমা সমর্থিত জেএসএস সন্ত্রাসীদের সাথে গোলাগুলিতে সুমন চাকমা নামে ইউপিডিএফ (মূল) এর আরেক সন্ত্রাসী নিহত হয়েছিল। ঐদিনে ইউপিডিএফের পক্ষ থেকে জেএসএস (সন্তু) বাহিনীর স্বশস্ত্র সন্দ্রাসীরা তাদের ১জন সদস্যকে অর্তকিতভাবে গুলি করে হত্যা করেছে বলে দাবি করেন।

এই বিভাগের আরো খবর

ত্রাণ বিতরণের আগে পুলিশকে জানান

নিজস্ব প্রতিবেদক: বর্তমান করোনা...

বিস্তারিত
মুক্তি পেতে যাচ্ছে তিন হাজার বন্দি!

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাস...

বিস্তারিত
দিনাজপুর ও পাবনায় দুই জন নিহত

ডেস্ক প্রতিবেদন: দিনাজপুর ও পাবনায়...

বিস্তারিত
মানবিক আচরণ করুন: আইজিপি

অনলাইন ডেস্ক: করোনা ভাইরাসের...

বিস্তারিত
হোটেল-রেস্টুরেন্ট খোলা থাকবে: ডিএমপি

নিজস্ব প্রতিবেদ: করোনা মোকাবেলায়...

বিস্তারিত
টেকনাফে ৪ মাদক ব্যবসায়ী নিহত

কক্সবাজার সংবাদদাতা: কক্সবাজারের...

বিস্তারিত
যশোরের সেই এসিল্যান্ডকে প্রত্যাহার

যশোর সংবাদদাতা: যশোরের মনিরামপুরে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *