সমন্বিত নয়, চার ধাপে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা

প্রকাশিত: ০৫:৩১, ২৬ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ০৯:২২, ২৬ ফেব্রুয়ারি ২০২০

অনলাইন ডেস্ক: দেশের ৩৩টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে ইউজিসির বৈঠকে সমন্বিত ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত বাতিল করা হয়েছে। এখন থেকে গুচ্ছ পদ্ধতিতে চারটি ধাপে ভর্তি পরীক্ষার আয়োজন করা হবে। বড় পাঁচটি বিশ্ববিদ্যালয় ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, বাংলোদেশ প্রকৌশল বিশ্ববিদ্যাল ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এই প্রক্রিয়ায় অংশ না নেওয়ায় সমন্বিত ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত বাতিল করেছেন  নীতি-নির্ধারকরা।

আজ বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় ইউজিসি মিলনায়তনে এই বৈঠক শুরু হয়।

দেশের বড় পাঁচটি বিশ্ববিদ্যালয়ের ভিন্ন সিদ্ধান্তে সমন্বিত ভর্তি পরীক্ষার উদ্যোগ হোঁচট খাওয়ায় ইউজিসির পক্ষ থেকে সবগুলো বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে নতুন করে বসেন ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহ।

এর আগে গত ১১ ফেব্রুয়ারি সব উপাচার্যের সঙ্গে বৈঠক করেই ইউজিসি এবার থেকেই সমন্বিত পদ্ধতিতে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত জানিয়েছিল।

এজন্য একটি খসড়া নীতিমালা তৈরি করে বিশ্ববিদ্যালয়গুলোতে পাঠানোর আগে ইউজিসির পক্ষ থেকে জানানোও হয়েছিল যে, ঢাকা বিশ্ববিদ্যালয় ও বুয়েটও এতে ‘রাজি’ হয়েছে। কিন্তু ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও বুয়েট আগের মতোই আলাদা ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত জানিয়ে দেয়।

এই বিভাগের আরো খবর

এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের...

বিস্তারিত
পুরো মেয়াদজুড়ে প্রায় অকার্যকর ডাকসু

ইউসুফ রানা: দীর্ঘ ২৮ বছর পর নির্বাচিত...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *