১০ মে থেকে খুলবে মার্কেট-শপিংমল

প্রকাশিত: ০৪:১৭, ০৪ মে ২০২০

আপডেট: ০৯:০২, ০৪ মে ২০২০

নিজস্ব প্রতিবেদক: শর্তসাপেক্ষে আগামী ১০ মে থেকে ব্যবসা-প্রতিষ্ঠান ও শপিংমল খোলার অনুমতি দিয়েছে সরকার। রমজান ও ঈদ সামনে রেখে সীমিত পরিসরে ব্যবসা-বাণিজ্য চালু রাখার স্বার্থে দোকান-পাট খোলা রাখা যাবে। আজ সোমবার (০৪ মে) মন্ত্রিপরিষদ বিভাগ আলাদা আদেশ জারি করে এই নির্দেশনা দিয়েছে। তবে শুরুতে আগামীকাল ০৫ মে থেকে খোলার অনুমতি দেয়া হলেও পরে তা সংশোধন করে ১০ মে করা হয়। এছাড়া বিকেল ৫টা সংশোধন করে বিকেল ৪টা পর্যন্ত খোলা রাখা যাবে দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, কেনাবেচার সময় পারস্পরিক দূরত্ব বজায় রাখাসহ অন্য স্বাস্থ্যবিধি প্রতিপালন করতে হবে। বড় বড় শপিংমলের প্রবেশমুখে হাত ধোয়ার ব্যবস্থাসহ স্যানিটাইজারের ব্যবস্থা করতে হবে। তবে বন্ধ করতে হবে বিকেল ৪ টার মধ্যে।

এছাড়া রাত আটটার পর জরুরী প্রয়োজন ছাড়া কেউ বাইরে বের না হওয়ার নির্দেশনা জারি করে প্রজ্ঞাপন দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

এতে বলা হয়েছে, রমজান এবং ঈদ-উল-ফিতরকে সামনে রেখে সীমিত পরিসরে ব্যবসা-বাণিজ্য চালু রাখার সার্থে দোকান-পাট খোলা রাখা যাবে; তবে ক্রয় বিক্রয়কালে পারস্পরিক দুরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি প্রতিপালন করতে হবে। বড় বড় শপিংমলের প্রবেশমুখে হাত ধোয়ার ব্যবস্থাসহ স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে। শপিংমলে আগত যানবাহন সমুহকে অবশ্যই জীবাণুমুক্ত করার ব্যবস্থা রাখতে হবে। দোকানপাট এবং শপিংমলসসূহ আবশ্যিকভাবে বিকাল ৪:০০ টার মধ্যে বন্ধ করতে হবে

এই বিভাগের আরো খবর

অতিরিক্ত ভাড়া আদায় প্রতিশ্রুতি ভঙ্গ: কাদের

অনলাইন ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ...

বিস্তারিত
২৪ ঘন্টায় নতুন শনাক্ত ২৮২৮, মৃত্যু ৩০

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতি করোনা...

বিস্তারিত
ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থার অবনতি

নিজস্ব প্রতিবেদক: করোনায় আক্রান্ত...

বিস্তারিত
হজ নিয়ে সিদ্ধান্তহীনতায় সৌদি সরকার

ফাহিম মোনায়েম: এ বছর কি হজ হবে? এমন...

বিস্তারিত
২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ২৪২৩, মৃত্যু ৩৫

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতি করোনা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *