মাফিয়া ডন দাউদ ইব্রাহিম করোনায় আক্রান্ত

প্রকাশিত: ০৮:৩৯, ০৫ জুন ২০২০

আপডেট: ০৮:৩৯, ০৫ জুন ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: কুখ্যাত আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিম ও তার স্ত্রী মেহেজবানের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে বলে দাবি ভারতের একাধিক সংবাদমাধ্যম। খবরে বলা হয়, এবার করোনায় আক্রান্ত ১৯৯৩ সালে মুম্বাই বিস্ফোরণের মূল অভিযুক্ত দাউদ ইব্রাহিম ও তার স্ত্রী। সস্ত্রীক দাউদ ছাড়াও করোনা আক্রান্ত হয়েছে মাফিয়া ডনের একজন ব্যক্তিগত দেহরক্ষী এবং কর্মীও।

আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের ইশারায় ১৯৯৩ সালের ১২ মার্চ ভারতে সবচেয়ে বড় নাশকতা ঘটে বলে তার নাম উঠে আসে। সেদিন মুম্বাইয়ের বেশ কয়েকটি জায়গায় ধারাবাহিক বিস্ফোরণ ঘটানো হয়। ভারতের দাবি, মুম্বাইয়ে জন্ম নেয়া দাউদ ইব্রাহিম পাকিস্তানেই লুকিয়ে আছেন। যদিও বরাবরের মতোই পাকিস্তান অভিযোগ নাকচ করে দিয়ে আসছে।

এছাড়া ভারতের সংবাদমাধ্যমের দাবি, করোনায় আক্রান্ত হওয়ার পর করাচির সামরিক হাসপাতালে চিকিৎসা চলছে দাউদের। পাকিস্তান সরকারের বিভিন্ন পর্যায় তার খোঁজ-খবর রাখছে।

এর আগে ২০০৩ সালে দাউদ ইব্রাহিমকেবৈশ্বিক সন্ত্রাসীবলে আখ্যা দেয় ভারত। যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা এফবিআই দাউদ ইব্রাহিমকে বিশ্বের শীর্ষ ১০ পলাতকমোস্ট ওয়ান্টেড সন্ত্রাসী তালিকায় রেখেছে। নয়াদিল্লি মনে করে, পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই দাউদ ইব্রাহিমকে বাঁচানোর ঢাল হয়ে দাঁড়িয়েছে বারবার।

এই বিভাগের আরো খবর

চীনে বন্যায় নিখোঁজ ১৪১ জনের প্রাণহানির আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক: ভয়াবহ বন্যায় চীনে...

বিস্তারিত
পোল্যান্ডের নির্বাচনে জয়ের পথে আন্দ্রেজ দুদা

অনলাইন ডেস্ক: করোনা  প্রকোপের মধ্যে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *