আপাতত শ্রীলঙ্কা সফরে যাচ্ছে না বাংলাদেশ

প্রকাশিত: ০৩:৫২, ২৮ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ১০:০৫, ২৮ সেপ্টেম্বর ২০২০

ক্রীড়া ডেস্ক: ক্রিকেটারদের কোয়ারেন্টিন ইস্যুতে সমঝোতা না হওয়ায় আপাতত শ্রীলংকা সফরে যাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট দল। আজ (সোমবার) দুপুরে এক সংবাদ সম্মেলনে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, শ্রীলংকা বাংলাদেশের দেওয়া সব প্রস্তাবেই রাজি হচ্ছে। শুধু মানতে চাচ্ছে না একটা শর্ত। যেটা হলো কোয়ারেন্টাইন শিথিলের শর্ত। শ্রীলংকার নিয়ম অনুযায়ী, যেকোন ব্যক্তিকে শ্রীলংকা সফরে গিয়ে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। হোটেল থেকে বের হওয়া যাবে না। এই পরিস্থিতিতে তাই শ্রীলংকা সফর হচ্ছে না।

শ্রীলংকা আগামী নভেম্বরে টি-২০ লিগ শুরু করতে চেয়েছিল। ওই আসরও বসছে না। সূচি ফাঁকা থাকায় সিরিজটি তাই পরে হওয়ার সম্ভবনা রয়েছে। সেই কথা জানিয়ে বিসিবি সভাপতি পাপন জানিয়েছেন, সিরিজটি আপাতত স্থগিত হলেও পরে মাঠে গড়ানোর সম্ভাবনা আছে। নতুন সূচি ঠিক করার জন্য বিসিবি এরই মধ্যে লংকান ক্রিকেট বোর্ডকে চিঠিও দিয়েছে।

শ্রীলংকা সফরের শুরুতে কোয়ারেন্টিন শর্ত শিথিলে বাংলাদেশের প্রস্তাবনা বিবেচনা করেনি দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। কোডিভ-১৯ ট্যাস্কফোর্সের বিধি বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলংকা সফরে ভঙ্গ করা যাবে না বলে শ্রীলংকা ক্রিকেট দলকে স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছে।

মহামারির মাঝে এই সিরিজ খেলতে বিসিবি চেয়েছিল শ্রীলংকা সফরকালে ক্রিকেট দলের অনুশীলনে সহযোগিতা করার জন্য জাতীয় দলের সঙ্গে হাইপারফরম্যান্স স্কোয়াডের সফর।

তবে বিসিবির এই প্রস্তাব শুরুতেই প্রত্যাখ্যান করে শ্রীলংকা ক্রিকেট বোর্ড জানায়, বাংলাদেশ ক্রিকেট দলের বহর কোনোভাবেই ৩০ জনের বেশি হতে পারবে না এবং বাংলাদেশ দলকে শ্রীলংকা পা রেখে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে। পাশাপাশি কোয়ারেন্টিন মেয়াদকালে ক্রিকেট দলের কেউ টিম হোটেলের বাইরে বের হতে পারবে না।

এমন কঠোর সব শর্ত মেনে নিতে চায়নি বিসিবি। এরই ধারাবাহিকতায় গত ১৪ সেপ্টেম্বর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, কোয়ারেন্টিনের মেয়াদ শিথিল না করলে এবং কোয়ারেন্টিনকালে অনুশীলনের সুযোগ না দিলে বাংলাদেশ ক্রিকেট দল শ্রীলংকা সফর করবে না।

এই বিভাগের আরো খবর

ফুটবলে জাতীয় দলের ক্যাম্প শুরু কাল

নিজস্ব প্রতিবেদক: নেপালের বিপক্ষে...

বিস্তারিত
নিষেধাজ্ঞা কাটিয়ে এ মাসেই মাঠে ফিরছেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক: নিষেধাজ্ঞা কাটিয়ে...

বিস্তারিত
কাঁধের ইনজুরিতে মুশফিক

ক্রীড়া প্রতিবেদক: কাঁধের ইনজুরিতে...

বিস্তারিত
মাঠে ফেরার আগেই চোটে পড়েছেন মাশরাফি

নিজস্ব প্রতিবেদক: আবারও চোটের কবলে...

বিস্তারিত
৮ মাস পর আন্তর্জাতিক ফুটবলে ফিরছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক: আগামী মাসে নেপালের...

বিস্তারিত
মাশরাফির ছেলে-মেয়ে করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক: নড়াইল-২ আসনের সংসদ...

বিস্তারিত
বধূর সাজে ক্রিকেট মাঠে সানজিদা

ক্রীড়া প্রতিবেদক: এবার ভিন্ন রূপে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *