২০২২ সালে মুক্তি পাবে ‘অ্যাভাটার ২’

প্রকাশিত: ০৯:৫১, ২৮ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ০৯:৫১, ২৮ সেপ্টেম্বর ২০২০

অনলাইন ডেস্ক: জেমস ক্যামেরন মানেই দুনিয়া কাঁপানো ব্লকবাস্টার।টাইটানিকদিয়ে পুরো দুনিয়া কাঁপিয়েছিলেন তিনি। তারপর হাজির হনঅ্যাভাটরনিয়ে। সেই সিনেমাও দুনিয়াব্যাপী সাফল্যের ঝড় তুলে। ভক্তরা অধীর আগ্রহে ব্লকবাস্টার এই সিরিজের দ্বিতীয় কিস্তির জন্য অপেক্ষা করছেন। এবার জেমস ক্যামেরন আসছেনঅ্যাভাটর নিয়ে।

২০২০ সালের অস্ট্রিয়ান ওয়ার্ল্ড সামিটে নিউজিল্যান্ড থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে আর্নল্ড শোয়ার্জনেগারকে ক্যামেরন জানিয়েছেন, ‘অ্যাভাটর এর সিক্যুয়াল নির্মাণকাজ শেষ হয়েছে।

তিনি আরো বলেন, মহামারির জন্য চলচ্চিত্রটির কাজ শুরু করতে সাড়ে চার মাস সময় দেরি হয়েছে। শিগগিরই বাকি কাজ শেষ করে মুক্তির জন্য প্রস্তুতি নেয়া হবে। সবকিছু ঠিক থাকলে ২০২২ সালের ১৬ ডিসেম্বরে মুক্তি পাবেঅ্যাভাটার

অ্যাবাটারের দ্বিতীয় পর্ব শুধু ব্যবসায়িক সাফল্যই নয়, সিনেমাটি নানা রকম নতুন জিনিসের সঙ্গে পৃথিবী মানুষকে পরিচয় করিয়ে দেবে। ছবিতে দেখা যাবে ভিএফএক্সের চোখ ধাঁধানো কাজ, বলেন জেমস ক্যামেরন।

তিনি আরো জানান, তৃতীয় কিস্তি নিয়েও পরিকল্পনা শুরু হয়ে গেছে।অ্যাভাটার মুক্তি পেলেই তৃতীয় কিস্তির কাজ শুরু করবেন ক্যামেরন। যা ২০২৪ সালের ১৬ ডিসেম্বর মুক্তি দেয়ার পরিকল্পনা করা হয়েছে। এরইমধ্যে ছবিটির প্রস্তুতির ৯৫ ভাগ কাজ শেষও করে এনেছেন তিনি। তৈরি হচ্ছে চিত্রনাট্যও। এছাড়া জেমস ক্যামেরন ২০২৬ সালেঅ্যাভাটার এবং ২০২৮ সালেঅ্যাভাটার এর পরিকল্পনার কথাও জানান।

অ্যাভাটার২০০৯ সালে মুক্তি পাওয়া একটি বিজ্ঞানভিত্তিক কল্পকাহিনী। প্রখ্যাত পরিচালক জেমস ক্যামেরন ছবিটি রচনা পরিচালনা করেছেন। মূল চরিত্রগুলোয় অভিনয় করেছেন স্যাম ওর্থিংটন, জোয়ি সালডানা, স্টিফেন ল্যাং, মিচেলে রড্রিগেজ, জোয়েল ডেভিড মুর, জিওভান্নি রিবিসি এবং সিগুর্নি উইভার।

এই বিভাগের আরো খবর

খাগড়াছড়িতে আর্ট ক্যাম্পের উদ্বোধন

খাগড়াছড়ি সংবাদদাতা: খাগড়াছড়িতে শুরু...

বিস্তারিত
মিথিলাকে পূজার উপহার পাঠালেন মমতা

অনলাইন ডেস্ক: কলকাতার জনপ্রিয়...

বিস্তারিত
আইয়ুব বাচ্চুর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ

বিনোদন ডেস্ক: বাংলা ব্যান্ড জগতের...

বিস্তারিত
ভারতের প্রথম অস্কারজয়ী ভানু আথাইয়া আর নেই

অনলাইন ডেস্ক: প্রয়াত হলেন ভারতের...

বিস্তারিত
৭ মাস পর খুলেছে সিনেমা হল, বেশিরভাগই দর্শকশূণ্য

লাবণী গুহ: করোনা অতিমারির কারণে দীর্ঘ...

বিস্তারিত
কুমার শানু করোনায় আক্রান্ত

অনলাইন ডেস্ক: করোনায় আক্রান্ত ভারতীয়...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *