যুক্তরাষ্ট্রকে নিজেদের সন্ত্রাস দমনে মনোযোগী হতে বললেন তথ্যমন্ত্রী

প্রকাশিত: ০৫:২৯, ১৮ জানুয়ারি ২০২১

আপডেট: ০৫:২৯, ১৮ জানুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক: যুক্তরাষ্ট্রকে নিজেদের অভ্যন্তরীণ সন্ত্রাসবাদ বর্ণবাদ দমনে মনোযোগী হওয়া উচিত বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এদেশে আল-কায়েদার কোনো অস্তিত্ব নেই জানিয়ে তিনি বলেন, বাংলাদেশে আল কায়েদার উপস্থিতি নিয়ে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর অজ্ঞতাপ্রসূত মন্তব্য খুবই দুঃখজনক।

আজ সোমবার (১৮ জানুয়ারি) দুপুরে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

এসময়বাংলাদেশে আল-কায়েদার উপস্থিতি আছেমার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও-র এমন বক্তব্যের তীব্র সমালোচনা করেছেন তথ্যমন্ত্রী।

তিনি বলেছেন, ‘আমেরিকার পার্লামেন্টে যেভাবে হামলার ঘটনা ঘটেছে, সেভাবে বাংলাদেশ কিংবা ভারতে কি হামলা হয়েছে? আমাদের দেশে তো কখনও পার্লামেন্টে হামলা হয়নি। এই বিবেচনা থেকে বলছি, যুক্তরাষ্ট্রকে তাদের অভ্যন্তরীণ সন্ত্রাস এবং বর্ণবাদ মোকাবিলায় আরও মনোযোগী হওয়া প্রয়োজন’।

তথ্যমন্ত্রী আরো বলেন, ‘যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে তীব্র প্রতিবাদ জানানো হয়েছে। বাংলাদেশে আল-কায়েদার কোনো উপস্থিতি নেই। যুক্তরাষ্ট্রের মতো একটি দেশের পররাষ্ট্রমন্ত্রী অজ্ঞতাপ্রসূত যখন এমন মন্তব্য করেন, সেটি খুবই দুঃখজনক।

যুক্তরাষ্ট্রের সাম্প্রতিক সহিংসহার প্রসঙ্গ টেনে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, যুক্তরাষ্ট্রে যেভাবে সহিংসতা হয়েছে সেভাবে কখনো আমাদের দেশে হয়নি। যেকোনো দেশে সন্ত্রাসবাদ দমন আমাদের সম্মিলিত দায়িত্ব এবং লক্ষ্য। যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেক্ষাপটে আমি মনে করি, অভ্যন্তরীণ সন্ত্রাস দমনে আমেরিকাকে বেশি মনোযোগী হওয়া প্রয়োজন।

পৌরসভা নির্বাচন প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, স্থানীয় সরকার নির্বাচন অবাধ, সুষ্ঠু ভালো হয়েছে। বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এই বিভাগের আরো খবর

ট্রেনের সিডিউল বিপর্যয়ের ব্যাখ্যা রেলমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক: রেলে পর্যাপ্ত ডাবল...

বিস্তারিত
অবহেলিত জামালপুর এখন আধুনিক: তথ্য প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: তথ্য প্রতিমন্ত্রী...

বিস্তারিত
বরকত-রুবেলের সব সম্পত্তি ক্রোকের নির্দেশ

ফরিদপুর সংবাদদাতা: দুই হাজার কোটি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *