অর্থ আত্মসাত; রাশেদ চিশতীর জামিন স্থগিত

প্রকাশিত: ১২:২১, ০১ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ১২:২১, ০১ ফেব্রুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক: প্রায় ১৬০ কোটি টাকা আত্মসাতের মামলায় ফারমার্স ব্যাংকের নিরীক্ষা কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতীর ছেলে রাশেদুল হক চিশতীকে হাইকোর্টের দেয়া জামিন সপ্তাহের জন্য স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। আজ সোমবার (পহেলা ফেব্রুয়ারি) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনসহ চার সদস্যের আপিল বেঞ্চ এই আদেশ দেন। একইসাথে তার বিরুদ্ধে নিয়মিত আপিল দায়ের করতে বলা হয়েছে।

গতবছর দোসরা জুন রাশেদুল হক চিশতীকে শর্ত সাপেক্ষে জামিন দেন হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের নেতৃত্বাধীন বেঞ্চ। পরে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল করে দুদক।

গত ১৯ মে রাশেদ চিশতীকে একাধিক মামলায় ঢাকার নিম্ন আদালত জামিন দিয়েছিল। পরে জামিন স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করে দুর্নীতি দমন কমিশন।

মামলার বিবরণে জানা যায়, প্রায় ১৬০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ২০১৮ সালের ১০ এপ্রিল গুলশান থানায় মো. মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতী, স্ত্রী রোজী চিশতী, ছেলে রাশেদুল হক চিশতী, ব্যাংকটির ফার্স্ট প্রেসিডেন্ট মুহাম্মদ মাসুদুর রহমান খান, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জিয়া উদ্দিন আহমেদ এবং ব্যাংকটির গুলশান করপোরেট শাখার প্রাক্তন ব্যবস্থাপক বর্তমান সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট দেলোয়ার হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

ওই মামলায় আসামির বিরুদ্ধে ১৫৯ কোটি ৯৫ লাখ ৪৯ হাজার ৬৪২ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে। মামলায় তাকে গ্রেফতার করা হয়। নিম্ন আদালত মামলায় রাশেদ চিশতীকে জামিন দিলেও হাইকোর্টে তা স্থগিত হয়ে যায়।

এই বিভাগের আরো খবর

মামলা স্থগিত চেয়ে দুলুর আবেদনের শুনানি শেষ

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতির মামলার...

বিস্তারিত
পি কে হালদারের জমি ও ফ্ল্যাট জব্দ

নিজস্ব প্রতিবেদক: পি কে হালদারের...

বিস্তারিত
পি কে হালদারের বিরুদ্ধে আরও ৫ মামলা

নিজস্ব সংবাদদাতা: কাগুজে প্রতিষ্ঠান...

বিস্তারিত
৬৭ ইমিগ্রেশন পুলিশের তালিকা হাইকোর্টে

নিজস্ব সংবাদদাতা: পাসপোর্ট জব্দ...

বিস্তারিত
বিআরটিসির বাস ডিপোগুলো দুর্নীতির আখড়া

পার্থ রহমান: গাড়ি কেনা থেকে শুরু করে...

বিস্তারিত
বেসিক ব্যাংকের ২১ মামলার তদন্ত শেষ করার নির্দেশ

নিজস্ব সংবাদদাতা: বেসিক ব্যাংকের চার...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *