২৪শে মে খুলবে পাবলিক বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ০২:৩১, ২২ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ০৭:১৯, ২২ ফেব্রুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৪’শে মে থেকে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয় খুলে দেয়া হবে। আর শিক্ষার্থীদের জন্য আবাসিক হলগুলো খোলা হবে ১৭’ই মে। আজ সোমবার (২২শে ফেব্রুয়ারি) দুপুরে অনলাইন সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ক্লাস শুরুর আগে সব শিক্ষার্থী-শিক্ষক কর্মকর্তা-কর্মচারিকে অবশ্যই করোনার টিকা দিতে হবে বলেও জানান তিনি।

করোনা অতিমারির কারণে প্রায় একবছর ধরে দেশের সব শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধ আছে। কয়েকটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এরই মধ্যে হল খুলে দেয়ার দাবিতে আন্দোলন শুরু করেছে। কোন কোন হলে শিক্ষার্থীরা জোর করেই প্রবেশ করেছে।

এমন অবস্থায় সোমবার দুপুরে জরুরি সংবাদ সম্মেলন ডেকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, দেশের সব বিশ্ববিদ্যালয়ে শ্রেনীকক্ষে সরাসরি ক্লাস শুরু হবে আগামী ২৪’শে মে থেকে। এর এক সপ্তাহ আগে ১৭’ই মে সব আবাসিক হল খুলে দেয়া হবে। তবে হলে উঠার আগে সব আবাসিক শিক্ষার্থীকেই করোনার টিকা নিতে হবে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন এবং উপাচার্যদের সাথে আলোচনা করে এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর আগে কোন শিক্ষার্থী হলে প্রবেশ করলে তাদের হল ছাড়ার নির্দেশও দেন শিক্ষামন্ত্রী।

বিশ্ববিদ্যালয় খোলার আগে কোন ধরনের পরীক্ষা নেয়া হবে না। বিসিএস পরীক্ষার তারিখ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ এর সাথে সমন্বয় করে করা হবে বলেও জানান তিনি।

এদিকে শিক্ষা প্রতিষ্ঠান খোলার পরিবেশ পরিস্থিতি তৈরি হয়েছে কিনা তা পর্যালোচনার জন্য শিক্ষা মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে সংবাদ সম্মেলনে কথা জানান মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। শিগগিরই এবিষয়ে আন্তঃমন্ত্রণালয়ের বৈঠক হবে বলে জানিয়েছেন মন্ত্রীপরিষদ সচিব।

এই বিভাগের আরো খবর

ইউজিসি’র প্রতিবেদন প্রত্যাখ্যান কলিমউল্লাহ’র

নিজস্ব প্রতিবেদক: রংপুরে বেগম রোকেয়া...

বিস্তারিত
ভিকারুননিসা স্কুলকে সতর্ক করল কমিশন

নিজস্ব প্রতিবেদক: নির্দিষ্ট একটি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *