দ্রুত ক্লাস ও পরীক্ষা শুরুর দাবিতে বিভিন্ন স্থানে বিক্ষোভ

প্রকাশিত: ০৫:৩১, ২৫ ফেব্রুয়ারি ২০২১

আপডেট: ০৭:২৫, ২৫ ফেব্রুয়ারি ২০২১

ডেস্ক প্রতিবেদন: দেশের বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা দ্রুত ক্লাস ও পরীক্ষা শুরুর দাবিতে বিক্ষোভ করেছেন। আগামী তিনদিনের মধ্যে স্থগিত পরীক্ষাগুলো আবারও নেয়ার বিষয়ে সিদ্ধান্ত না নিলে রোববার থেকে আন্দোলন জোরদার করার হুঁশিয়ারি দিয়েছেন তারা।

আগামী ২৪শে মে পর্যন্ত সব ধরনের শিক্ষা কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এরপরই চলমান এবং ঘোষিত সব পরীক্ষা স্থগিত ঘোষণা করে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ (বৃহস্পতিবার) দুপুর থেকে পরীক্ষায় স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে আন্দোলন শুরু করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে বঙ্গবন্ধু চত্বরে এসে অবস্থান নেয় তারা।

একই দাবিতে অবস্থান কর্মসূচি করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তাদের দাবি, বিশ্ববিদ্যালয় প্রশাসন আগামী তিনদিনের স্থগিত পরীক্ষাগুলো আবারও নেয়ার বিষয়ে সিদ্ধান্ত না নিলে রোববার থেকে আন্দোলন জোরদার করা হবে। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল বডি অবস্থান কর্মসূচিতে এসে পরীক্ষাগুলো আবারও চালুর বিষয়ে আশ্বস্ত করলে শিক্ষার্থীরা শনিবার পর্যন্ত আন্দোলন স্থগিত করেন। 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত সকল পরীক্ষা গ্রহণের দাবিতে বরিশালে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে সরকারি ব্রজমোহন কলেজের শিক্ষার্থীরা। পরে কলেজের অধ্যক্ষ. গোলাম কিবরিয়া আন্দোলনরত শিক্ষার্থীদের আশ্বাস দিলেও তারা বিক্ষোভ অব্যাহত রাখেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

নেত্রকোনায়ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত শিক্ষার্থীরা। সকালে পৌরসভার সামনের সড়কে কয়েকশ’ শিক্ষার্থী রাস্তার পাশে দাঁড়িয়ে এ কর্মসূচি পালন করে।  

এদিকে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত হওয়া সকল পরীক্ষা আগামী ২৪শে মে থেকে শুরু হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এই বিভাগের আরো খবর

তরমুজের বাম্পার ফলন

ডেস্ক প্রতিবেদন: এ বছর দেশের বিভিন্ন...

বিস্তারিত
বরিশালে বাড়ছে ডায়রিয়া রোগী

বরিশাল সংবাদদাতা: বরিশাল উদ্বেগজনক...

বিস্তারিত
ট্রাকের ধাক্কায় প্রাণ গেল ৩ জনের

টাঙ্গাইল সংবাদদাতা: টাঙ্গাইলের...

বিস্তারিত
ড্রামের ভেতর অজ্ঞাত নারীর মরদেহ

রাজশাহী সংবাদদাতা: রাজশাহীতে...

বিস্তারিত
পদ্মায় ধরা পড়লো ২৯ কেজির বাঘা আইড়

নাটোর সংবাদদাতা: নাটোরের লালপুরের...

বিস্তারিত
৫ বিভাগে আজ কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস

নিজস্ব সংবাদদাতা: আজ (শুক্রবার) দেশের...

বিস্তারিত
শরীয়তপুরে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা

শরীয়তপুর সংবাদদাতা: শরীয়তপুরে এক...

বিস্তারিত
বিধিনিষেধ মানতে বলায় পুলিশকে মারধর!

জয়পুরহাট সংবাদদাতা: জয়পুরহাটে...

বিস্তারিত
বিলুপ্তির পথে ঝালকাঠির চুন শিল্প

ঝালকাঠি সংবাদদাতা: বিলুপ্তির পথে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *