প্রাথমিক স্কুলের ছুটি ২২শে মে পর্যন্ত

প্রকাশিত: ০৯:১২, ২৮ মার্চ ২০২১

আপডেট: ০৯:১২, ২৮ মার্চ ২০২১

নিজস্ব প্রতিবেদক: মাধ্যমিক উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানের ন্যায় প্রাথমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানের ছুটিও আগামী ২২শে মে পর্যন্ত বাড়ানো হয়েছে। সব প্রাথমিক বিদ্যালয়ের চলমান ছুটি বাড়িয়ে আজ রোববার (২৮শে মার্চ) আদেশ জারি করেছে প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়।

এতে বলা হয়েছে, সব ধরনের সরকারি, বেসরকারি প্রাথমিক বিদ্যালয় কিন্ডার গার্টেনের ছুটি বাড়ানো হয়েছে। সময়ে নিজেদের অন্যদের করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষার লক্ষ্যে শিক্ষার্থীরা নিজ নিজ বাসস্থানে অবস্থান করবে। পাশাপাশি অনলাইন শিক্ষা কার্যক্রমও অব্যাহত থাকবে।

প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং স্বাস্থ্যসেবা বিভাগের পক্ষ থেকে সময়ে সময়ে জারি করা নির্দেশনা অনুশাসনসমূহ শিক্ষার্থীদের মেনে চলতে হবে। শিক্ষার্থীদের বাসস্থানে অবস্থানের বিষয়টি অভিভাবকরা নিশ্চিত করবেন এবং স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পরিবীক্ষণ করবেন।

সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা নিজ নিজ শিক্ষার্থীরা যাতে বাসস্থানে অবস্থান করে নিজ নিজ পাঠ্যবই অধ্যয়ন করে সে বিষয়টি সংশ্লিষ্ট অভিভাবকদের মাধ্যমে নিশ্চিত করবেন।

এদিকেমাধ্যমিক উচ্চ মাধ্যমিক পর্যায়ের স্কুল, কলেজ, মাদরাসাসহ কারিগরি ভোকেশনালসহ সব শিক্ষা-প্রতিষ্ঠান খুলবে আগামী ২৩ মে থেকে।

এই বিভাগের আরো খবর

বুয়েটের ভর্তি পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত  

নিজস্ব প্রতিবেদক: করোনা পরিস্থিতির...

বিস্তারিত
এবার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবেই

রীতা নাহার: করোনার প্রাদুর্ভাব বেড়ে...

বিস্তারিত
রাবিতে বিদায়ী উপাচার্যের অনিয়ম তদন্তে কমিটি

নিজস্ব প্রতিবেদক: সরকারি নির্দেশনা...

বিস্তারিত
বুয়েটের সাবেক উপাচার্য সফিউল্লাহ’র ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ প্রকৌশল...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *